মেইন ম্যেনু

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ঋণের ব্যবস্থা করা হবে

রাজধানীর মধ্যবাড্ডায় আগুন লেগে শতাধিক টংঘর ভস্মীভূতের ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যাংক ঋণের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহ।

সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সামনে একথা বলেন তিনি।

রহমত উল্লাহ বলেন, এটি নিতান্তই একটি দুর্ঘটনা। কেন-কী জন্য হঠাৎ এতো বড় একটি দুর্ঘটনা ঘটলো তা বলা যাচ্ছে না। তবে খতিয়ে দেখা হচ্ছে। আগুনে ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ব্যবস্থা করা হবে। পরবর্তীতে এই এলাকার রাস্তা আরো বড় করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

ঘটনাস্থলে এসে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী বলেন, যে জায়গায় আগুন লেগেছে সেখানে রাস্তা অনেক ছোট। সে কারণে আমাদের যেতে দেরি হয়েছে। এখনও আমরা কাজ করছি, ক্ষয়ক্ষতির বিষয়ে খুঁজে বের করা হবে।

সোমবার দুপুর পৌনে ১টার দিকে ব্যাংক এশিয়া ও সিডিসিএল সিএনজি স্টেশনের পাশের গলিতে ওই টিনশেড বাড়িতে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার ব্রিগেডের ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুররু করে। প্রায় দেড় ঘণ্টা পর বেলা সোয়া ২টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের শিখা অনেক উঁচু পর্যন্ত উঠে যাওয়ায় চারপাশের আবাসিক ভবনগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে প্রগতি সরণির এক পাশে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।






মন্তব্য চালু নেই