মেইন ম্যেনু

অতিরিক্ত ওজন কমাতে চাইলে করতে হবে প্রেম, দাবি গবেষকদের!

ছেলে হোক বা মেয়ে নিজেকে সুন্দর দেখাক এবিষয়টি সবাই চায়। আর এই সুন্দর দেখানোর অন্যতম একটা ‘কি পয়েন্ট’ হল স্লিম অ্যান্ড ট্রিম চেহারা। কিন্তু যখনই এই সুন্দর চেহারায় জড়াতে থাকে চর্বি আর বাড়তে থাকে ওজন, তখনই শুরু হয় চিন্তা। সারাদিন মাথায় একটা প্রশ্ন, কী করলে সহজে শরীরের এই বাড়তি ওজন কমানো যাবে?

তবে যারা এই চিন্তায় ভুগছেন তাদের জন্য এসে গেছে একটি কার্য্যকারি সমাধান। কোনো ধরণের কসরত বা ব্যয়াম নয় অথবা কোনো ডায়েট চার্ট মেনেও আপনাকে চলতে হবেনা। তার জন্য শুধু প্রেমের দিকে একটু নজর দিতে হবে। মানে প্রেমই কমিয়ে দিতে পারে আপনার বাড়তি ওজন। আপনি আবার ফিরে পেতে পারেন আপনার আগের চেহারা।

শুনে অবাক হলেন তো? প্রেম মানে তো মনের একটা অনুভূতি। তা দিয়ে কি করে মোটা মানুষ রোগা হয়ে যাবেন! এমন আবাক করা কথাই বলছে এক নতুন গবেষণা। তবে এই প্রেম কোনো অনুভূতি নয়, হরমোন। ‘লাভ হরমোন’ হল শরীরের সেই হরমোন যা প্রেমের অনুভূতির উদ্রেগ করে। গবেষণা বলছে এই ‘লাভ হরমোন’ যদি স্প্রের আকারে ব্যবহার করা হয়, তবে এই হরমোন নাকে গেলে কমে যায় ক্ষিদে। মানুষ নিজের খাওয়ার ইচ্ছের ওপর নিয়ন্ত্রণ রাখতে পারে। অতিরিক্ত না খেলে স্বাভাবিকভাবেই ওজনে নিয়ন্ত্রণ রাখা সম্ভব।

এই পরীক্ষা আপাতত শুধু পুরুষদের ওপরই করা হয়েছে। এবং তা যথেষ্ট সফল। এখনো পর্যন্ত এই হরমোন ব্যবহারের কোনো সাইড এফেক্ট পাওয়া যায়নি।-জিনিউজ






মন্তব্য চালু নেই