মেইন ম্যেনু

অতিরিক্ত ও যুগ্ম সচিবসহ ৩৫ পদে রদবদল

প্রশাসনে বিভিন্ন পর্যায়ে ৩৫ পদে রদবদল আনা হয়েছে। এর মধ্যে নয় অতিরিক্ত সচিব, আট যুগ্ম সচিব, ১৬ উপসচিব ও দু’জন সিনিয়র সহকারী সচিব রয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রবিবার এ বিষয়ে এক আদেশ জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব ম. আব্দুজ জাহেরকে বিনিয়োগ বোর্ডের নির্বাহী সদস্য, সুধাকর দত্তকে বিআইডব্লিউটিএ’র পরিচালক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত এওয়াইএম গোলাম কিবরীয়াকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব ভীমচরণ রায়কে পানি সম্পদ মন্ত্রণালয়ে, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের সদস্য মো. নুরুন্নবী মৃধাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (নিমকো) মহাপরিচালক একেএম নেছার উদ্দিন ভূইয়াকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ এসোসিয়েশন ফর ভলান্টারি স্টেরিলাইজেশনের প্রশাসক শাহজাদী আঞ্জুমান আরাকে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. সারওয়ার খান ও বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. জাকির হোসেনকে ওএসডি করা হয়েছে।

যুগ্ম সচিবদের মধ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক হিসেবে বদলির আদেশাধীন মো. ওসমান গণিকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক ও বেসিক লিটারেসি প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে বদলির আদেশাধীন ওএসডি যুগ্ম সচিব পরেশচন্দ্র রায়কে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক হিসেবে বদলির আদেশাধীন গাজী মো. রেজাউল করিমকে ওএসডি (জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্তি), বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন মো. রইছ উদ্দিনকে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব, নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সীমা সাহাকে শিল্প মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব দিলীপ কুমার সাহাকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে, পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত যুগ্ম সচিব মো. কায়সারুল ইসলামকে ওএসডি এবং জাতীয় সংসদ সচিবালয়ে বদলির আদেশাধীন যুগ্ম সচিব মোহাম্মদ আব্দুল মান্নানকে ওএসডি করে ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

এ ছাড়া দুটি আদেশে ১৬ উপসচিবের দফতর বদল করা হয়েছে। অপর এক আদেশে দুই সিনিয়র সহকারী সচিবকে বদলি করা হয়েছে।






মন্তব্য চালু নেই