মেইন ম্যেনু

অতিরিক্ত সাজ : নামানো হলো বাস থেকে

অতিরিক্ত সাজের কারণে এক কিশোরীকে বাস থেকে নামিয়ে দিয়েছেন এক নারী কন্ডাক্টর। সম্প্রতি যুক্তরাজ্যে এ ঘটনার শিকার হয়েছেন এশীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক জাহরা সাদিক। খবর এনডিটিভির।

জাহরা জানায়, গত সপ্তাহে বার্মিংহামে ন্যাশনাল এক্সপ্রেসের একটি বাসে চড়ে যাচ্ছিল সে। এ সময় বাসটির কন্ডাক্টর তাকে টিকিট দেখাতে বলে। কিশোরদের জন্য কেনা টিকিটটি দেখার পর তার বয়স নিয়ে সন্দেহ প্রকাশ করেন ওই নারী কন্ডাক্টর।

জাহরাকে দেখে কন্ডাক্টরের ধারণা হয় তার বয়স ১৫ নয় এবং সে নিজেকে শিশুদের মতো দেখানোর জন্য অতিরিক্ত সাজগোজ করেছে। এই ধারণা থেকেই জাহরাকে বাস থেকে নামিয়ে দেন তিনি।

জাহরা জানান, গত ২২ ডিসেম্বর বন্ধুদের সঙ্গে সিনেমা দেখতে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। এরপর হেঁটে যাওয়ার পাশাপাশি ৩৫ পাউন্ড জরিমানাও গুনতে হয় তাকে।

এ ঘটনায় ভীত জাহরা এখন থেকে বাসে চড়ার সময় পরিচয়পত্র বা পাসপোর্টের ফটোকপি সঙ্গে রাখার চিন্তা-ভাবনা করছেন বলে জানিয়েছেন তার চাচা নাভিদ সাদিক। ওই ঘটনার পর মিডল্যান্ডের ন্যাশনাল এক্সপ্রেসের অফিসে ফোন দেওয়া হলে তারা এ ব্যাপারে কথা বলতে অস্বীকৃতি জানায় বলেও জানিয়েছেন তিনি।

তবে পরবর্তী সময়ে সাংবাদিকরা বিষয়টি নিয়ে ন্যাশনাল এক্সপ্রেস কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করলে তারা জানান, এ অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।






মন্তব্য চালু নেই