মেইন ম্যেনু

অদ্ভুত যে ৬টি জিনিস বিভিন্ন দেশে নিষিদ্ধ

অদ্ভুত এই পৃথিবীতে কত রকম বিধি নিষেধই আছে। পৃথিবীর একদেশে যেটা নিষেধ, অন্যদেশে হয়তো সেটিই নিয়ম! বিশ্বের বিভিন্ন দেশে এমন কিছু বিষয় নিষেধ আছে, যা আমাদের অজানা। এই নিষেধ অমান্য করার কারণে আপনাকে গুণতে হতে পারে জরিমানা! বিভিন্ন দেশের এমনি কিছু অদ্ভুত সব নিয়ম আমাদের আজকের ফিচার।

১। নোংরা গাড়ি চালানো নিষেধ
কি অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছু নেই। আপনি ঠিকই পড়ছেন। রাশিয়ার শেলইয়াবিনস্ক শহরে রাস্তায় নোংরা গাড়ি চালানো নিষেধ! শুধু তাই নয়, নোংরা ময়লা গাড়ি চালানোর সময় যদি আপনি ধরা পড়েন তার জন্য আপনাকে জরিমানা দিতে হবে।

২। চুইংগাম
সিঙ্গাপুরে চুইংগাম খাওয়া নিষেধ! ১৯৯২ সাল থেকে সিঙ্গাপুরে চুইংগাম খাওয়া নিষেধ করা হয়। মূলত পাবলিক বাসে চুইংগাম ব্যবহার করার কারণে এই নিষেধাজ্ঞা তৈরি করে হয়। তবে যাদের মেডিক্যাল প্রেসক্রিপশন আছে তারা চুইংগাম খেতে পারেন।

৩। ঘর পরিষ্কার
অস্ট্রেলিয়ার মেলবোর্নের একটি অদ্ভুত নিয়ম হল সোম থেকে শুক্রবার রাত ১০ টা থেকে সকাল ৭ টা পর্যন্ত কেউ বাড়িতে ভ্যাকিউম ক্লিনার চালিয়ে ঘর পরিষ্কার করতে পারবেন না। ছুটির দিন এই সময়টা হল রাত ১০টা থেকে সকাল ৯ টা পর্যন্ত। ঘর পরিষ্কার করতে আলসেমি লাগলে চলে যেতে পারেন অস্ট্রেলিয়া।

৪। নীল জিন্স
উত্তর কোরিয়ায় নীল জিন্স পরিধান করা নিষেদ্ধ। কারণ এটি মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকার সাথে যুক্ত!

৫। গোমড়া মুখ
মিলানের রাস্তায় আপনি যদি কাউকে দেখে হাসি বিনিময় না করেন তাহলে আপনাকে জরিমানা করা হবে!

। আন্না এবং কিং মুভি নিষিদ্ধ
থাইল্যান্ডে আন্না এন্ড কিং মুভি দেখা নিষেধ। তাদের মতে এই ছবিতে তাদের রাজ পরিবারকে অপমান করা হয়েছে। শুধু তাই নয় তাদের ইতিহাস বিকৃত করা হয়েছে এই ছবিতে। ১৯৩০ সালের আইন অনুযায়ে কোন ছবিতে যদি রাজপরিবারকে অপমান করা হয়, তবে ছবির পরিচালককে জেলে যেতে হতে পারে।






মন্তব্য চালু নেই