মেইন ম্যেনু

অদ্ভুদ মনে হলেও সত্য! এই ৫টি খাবার নারী গোপনাঙ্গের ফ্রেশনেস বজায় রাখবে…

সুস্থ নারী যৌনাঙ্গের কথা শুনে হয়তো অনেকেই অবাক হবেন ,কারণ এটি দেহের এমন একটি স্পর্শকাতর অংশ যেখান সমস্যা হতেই পারে আর সমস্যা হলে নারীরা লজ্জায় এই ব্যাপারটি নিয়ে কথা বলতে চান না। কিন্তু খাওয়া দাওয়া করে, ডায়েট করে অনেক উপায়েই সুস্থ দেহ আমরা সবাই আশা করি। কিন্তু আমরা অনেকেই হয়তো ভুলে যাই নারীদেহে প্রতিটি অংশের পাশাপাশি সুস্থ যৌনাঙ্গও খুব প্রয়োজন, কারণ এখানেও দেখা দিতে পারে দুর্গন্ধ কিংবা ক্যানসারের মতো আরও ভয়ংকর কিছু রোগ। তাই অবশ্যই দেহের এই অংশটির সুস্থতা অনিবার্য। তাহলে জেনে রাখুন এমন ৫ টি খাবার সম্পর্কে যা নারীদের যৌনাঙ্গের জন্য উপকারী ও নিজেদের প্রতিদিনের খাদ্য তালিকায় খাবারগুলো রাখুন।

আনারস
দারুণ সুস্বাদু ফল আনারস দেহের জন্য ভাল আমরা সবাই জানি। আপনি কি জানেন আনারস খাওয়ার ফলে নারীদেহের যৌনাঙ্গের দুর্গন্ধ দূর করে। কিন্তু সব নারীর যৌনাঙ্গে দুর্গন্ধ হয়না, যাদের হয় তারা ফল খাওয়ায় তালিকায় আনারস রাখুন।

দই
এই পৃথিবীতে দই কে বলা হয়ে থাকে ‘ফ্রেন্ডলি ব্যাকটেরিয়া’। কারণ দই নারীদেহের যৌনাঙ্গে লুকিয়ে থাকা খারাপ ব্যাকটেরিয়াগুলোকে দেহের সুস্থতায় ভাল ব্যাকটেরিয়ায় পরিণত করে। তাই নারীদের খাদ্য তালিকায় দই অবশ্যই রাখা উচিত।

স্ট্রবেরি
নানা ধরণের ভিটামিনে ভরপুর স্ট্রবেরি দেহের জন্য তো অবশ্যই ভাল, সাথে নারীদেহে যৌনাঙ্গের সুস্থতায় এর অবদান অনেক।

ক্যানবেরি
ক্যানবেরি একধরনের বুনো টক ফল এবং খুব রসালো। এই ফলটি নারীদেহে যৌনাঙ্গের pH লেভেলের ভারসাম্য বজায় রাখে। তাছাড়া এই ফলটি নারীদের ইউরেনারি ইনফেশন এর জন্য খুব উপকারী।

অ্যাভোকাডো
এই ফলটি তাত্ক্ষণিক কামশক্তি সহায়তাকারী হিসেবে কাজ করে। তাছাড়া এই ফলের ভিটামিন ও মিনারেলস উপাদান নারীদেহের যৌনাঙ্গের সুস্থতা বজায় রাখতে সাহায্য করে।






মন্তব্য চালু নেই