মেইন ম্যেনু

‘অধিকার প্রতিষ্ঠায় আ.লীগ-বিএনপিকে এক হতে হবে’

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় আওয়ামী লীগ-বিএনপিসহ সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা ট্যাঙ্কলরি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, ‘আমরা আওয়ামী লীগ করি বা বিএনপি করি সেটা এখানে দেখার বিষয় না। আমাদের অধিকার প্রতিষ্ঠার জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আর আমাদের প্রতিজ্ঞা করতে হবে, যত দিন শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা না হবে, তত দিন আমরা কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাব।’

তিনি বলেন, ‘আমাদের প্রধান সমস্যা হচ্ছে নিয়োগপত্র না দেওয়া, ট্রাক শ্রমিকদের কর্মঘণ্টা ঠিক করে না দেওয়া, মালিকদের ইচ্ছা অনুযায়ী কাজ করানো। অচিরেই এ সকল সমস্যা সমাধান হয়ে যাবে।’
সভা শেষে শাজাহান খানের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে মুক্তাঙ্গনে গিয়ে শেষ হয়।

এর আগে সকাল থেকেই প্রেসক্লাবের সামনে বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানারে মিছিল নিয়ে এসে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়। সংগঠনগুলোর মধ্যে রয়েছে শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ, বাংলাদেশ সাধারণ শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ নির্মাণ শ্রমিক লীগ, বাংলাদেশ অভিবাসী অধিকার ফোরাম, বাংলাদেশ ট্রাস্ট গার্মেন্টস শ্রমিক–কর্মচারী ফেডারেশন, ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন, গামের্ন্টস শ্রমিক সংহতি ফেডারেশন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক কর্মচারী লীগ, জাতীয় মুক্তি কাউন্সিল।






মন্তব্য চালু নেই