মেইন ম্যেনু

অনন্য এক মাইলফলক স্পর্শ করেছেন দিলশান

টেস্টে হারের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও হেরে বসেছে শ্রীলঙ্কা। ইতিমধ্যে ৩-১ ব্যবধানে পিছিয়ে থাকলেও পঞ্চম ওয়ানডেতে দূর্দান্ত সূচনা করেছে স্বাগতিকরা।

আর নিজেদের এই দারুণ শুরুর দিনে অনন্য এক মাইলফলক স্পর্শ করেছেন দলের তারকা খেলোয়াড় তিলকারত্নে দিলশান। চতুর্থ লঙ্কান এবং ১১তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

রোববার পাকিস্তানের বিপক্ষে শেষ ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। নিজ দেশের মাঠিতে ওই ম্যাচে মাঠে নামার আগে ১০ হাজার রান থেকে মাত্র ৫৫ রানে দূরে ছিলেন দিলশান। তবে রানআউটের খড়গে কাটা পড়ার আগে ব্যক্তিগত ৬৩ রান করে সেই মাইলফলকে পৌছে যান লঙ্কান ওপেনার।

দিলশানের আগে সনাথ জয়াসুরিয়া, মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা শ্রীলংকার হয়ে ১০ হাজার রানের ল্যান্ডমার্ক স্পর্শ করেন। লংকান এই তারকারা ছাড়াও এই মাইলফলক স্পর্শ করা অপর ক্রিকেটাররা হলেন- শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, ইনজামাম উল হক, রাহুল দ্রাবিড়, জ্যাক ক্যালিস, সৌরভ গাঙ্গুলি ও ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং জিনিয়াস ব্রায়ান লারা।

তবে সর্বোচ্চ ১৮ হাজার ৪২৬ রান নিয়ে সবার ওপরে রয়েছেন ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার। ওয়ানডেতে দিলশানের নামের পাশে বর্তমানে জমা হয়েছে ১০,০০৮ রান।

১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ৩১৯টি ওয়ানডে ম্যাচ খেলেন দিলশান। যেখানে তার ব্যাটিং গড় ৩৯.৭১। এই ল্যান্ডমার্কে পৌছার পথে ৩৮ বছরের এই তারকা ২২টি সেঞ্চুরি ও ৪৫ হাফসেঞ্চুরির করেন।






মন্তব্য চালু নেই