মেইন ম্যেনু

‘অনলাইন লেনদেনে সতর্ক থাকতে হবে’

অনলাইনে আর্থিক লেনদেনের সময় সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ‘অনলাইনে আর্থিক লেনদেন বাড়ছে। তাই ইন্টারনেটের মাধ্যমে লেনদেনের নিরাপত্তার বিষয়টি খুব সতর্কতার সাথেই দেখতে হবে।’

আজ বুধবার রাজধানীর একটি হোটেলে ‘ডিজিটাল পেমেন্ট অ্যান্ড সিকিউরিটি ২০১৬’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এব কথা বলেন। সেমিনারটির আয়োজন করে এনট্রাস্ট ডাটাকার্ড এবং লিডস করপোরেশন।

পলক বলেন, বর্তমান সরকার দেশকে ডিজিটালাইজেশনে সফলতার পরিচয় দিয়েছে। গর্ব করার মতো অনেক কিছুই বর্তমান সরকার করেছে। আমরা খুব অল্প সময়ে মেশিন রিডেবল পাসপোর্ট, দেশজুড়ে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনসহ অনেক কিছুরই সফলতার পরিচয় দিয়েছি। দেশের মানুষ আজ অনেকেই স্মার্ট কার্ড ব্যবহার করছে। এগুলো ডিজিটাইলজেশনের ফলেই হয়েছে।

লিডস করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক শেখ আবদুল ওয়াহিদ বলেন, ‘লিডস দীর্ঘদিন ধরে ব্যাংকিং খাতে ডিজিটাল নিরাপত্তা দিয়ে আসছে। আমাদের সেবা গ্রাহিতা প্রাইভেট ব্যাংক ও সরকারি ব্যাংক খুব সহজেই লেনদেন সম্পন্ন করতে পারছে।

সেমিনারে আরো বক্তব্য রাখেন, লিডস করপোরেশনের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ, বেসিস সভাপতি মোস্তফা জব্বার, সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, প্রিমিয়ার ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. ওমর ফারুক ভূইয়া, মাস্টার কার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মাদ কামালসহ অন্যান্যরা।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই