মেইন ম্যেনু

অনিয়ম ও অব্যবস্থাপনা তদন্তে বেরোবিতে আসছেন ইউজিসি চেয়ারম্যান

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: ১০ম জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার বিষয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করতে আগামী ৫মার্চ দুদিনের সফরে বিশ্ববিদ্যালয়ে আসছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)এর চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগ থেকে গত ২৯ ফেব্রুয়ারি বেরোবি রেজিস্টার বরাবর পাঠানো চিঠির মাধ্যমে এ বিষয়টি জানানো হয়।

বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক ফেরদৌস জামান স্বাক্ষরিত ওই চিঠিতে জানানো হয়, ১০ম জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনা সম্পর্কে স্থায়ী কমিটিতে প্রতিবেদন উপস্থাপনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান আগামী ৫ ও ৬মার্চ ২০১৬ তারিখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন। পরিদর্শনকালে মাননীয় চেয়ারম্যান ৬ মার্চ বিকাল ৩টায় উক্ত বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করবেন।

উল্লেখিত তারিখ ও সময়ে বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণকে উপস্থিত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বেরোবি রেজিস্টারকে উক্ত চিঠির মাধ্যমে অনুরোধ করা হয়েছে।

বিষয়টি অবগতির জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতর সভাপতি/সম্পাদক এবং কর্মচারী সমিতির সভাপতি/ সম্পাদক বরাবর অনুলিপি পাঠানো হয়েছে বলে জানা গেছে। জানতে চাইলে বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান বলেন, আমাদের কাছে চিঠি আসলেও এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে কিছু জানানো হয়নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইব্রাহীম কবীর বলেন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণকে জানানোর বিষয়ে উপাচার্য এখন পর্যন্ত আমাকে অবহিত করেননি। উপাচার্যের অনুমতি পেলেই আমি বিষয়টি তাদের অবহিত করব।






মন্তব্য চালু নেই