মেইন ম্যেনু

অনুপযোগি হয়ে পড়েছে সাতক্ষীরার খলসিচোকা রাস্তায় জন ও যান চলাচল

সাতক্ষীরা সদরের খলসিচোকা রাস্তায় জন ও যান চলাচল অনুপযোগি হয়ে উঠেছে। সেখানে অসংখ্য খানা-খন্দক আর গর্তে হাবুডুবু খেতে হয় যাতায়াতে।

উপজেলার বাঁশদহা ইউনিয়নের অন্যতম জনগুরুত্বপূর্ণ সড়ক ৩/৪কি.মির দূরত্বে রেউই বাজার থেকে বাঁশদহা বাজার। খলসিচোকা নামক স্থান দিয়ে এ পথের যাতায়াত। কিন্তু খলসিচোকায় অর্ধ কিলোমিটার রাস্তার বেহাল দশায় যাতায়াত অনুপযোগি হয়ে পড়েছে। রেউই থেকে বাশঁদহা যাতায়াতের অন্যতম এ সড়কের ওই স্থানে এমনই নাজুক অবস্থা যে চলতি বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে-ই রাস্তার উপরে জমে যায় হাটু পানি। কোথায় ভাল আর কোথায় যে মন্দ তা বোঝার উপায়-ই থাকে না। আর ছোটখাটো দূর্ঘটনা তো লেগেই আছে। এছাড়া বাকি রাস্তারও খোয়া-পিচ উঠে কার্পেটিং’র লেশ মাত্র তেমন চোখে পড়ে না।

পিচের চটনা উঠে ইটখোয়ার হাড়গোড় বেরিয়ে সৃষ্ট বহু গর্তের কারণে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল কঠিন হয়ে পড়েছে। ওই রাস্তাটির বেহাল দশায় ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে বাস, ট্রাক, পিকআপসহ ভারী যান চলাচল। কোন রকমে ঝুঁকি নিয়ে চলছে মটরসাইকেল, বাইসাইকেল, নছিমন-করিমন, ভ্যানসহ হালকা যানগুলো।

রাস্তার এমন বেহাল দশার কারণে রুট পরিবর্তন করে অনেক বেশি পথ পাড়ি দিয়ে চলতে বাধ্য হচ্ছে অধিকাংশ মানুষ। ফলে তাদের নানান সমস্যার সম্মুখিন আর বিপাকে পড়তে হচ্ছে প্রতিনিয়ত।

সীমান্ত জনপদের অন্যতম গুরুত্বপূর্ণ এ রাস্তাটির সংস্কার করতে ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগি সাধারণ মানুষ।






মন্তব্য চালু নেই