মেইন ম্যেনু

অন্যের ভূখণ্ড দখলে ভারতের লোভ নেই : মোদি

পাক নিয়ন্ত্রিত কাশ্মিরের সন্ত্রাসী আস্তানায় ভারতীয় সেনাবাহিনীর অভিযানের পর দুই দেশের মাঝে চরম উত্তেজনা চলছে। এর মাঝে, রোববার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারত কোনো দেশের ওপর কখনো আক্রমণ করে না কিংবা কারো ভূখণ্ড দখলের জন্য লোভী নয়।

তিনি বলেন, এই দেশ ভূমির জন্য ক্ষুধার্ত নয়। আমরা কখনো কারো ওপর আক্রমণ করিনি। পাক অধিকৃত কাশ্মিরের ভেতরে ঢুকে ভারতীয় সেনাবাহিনীর অভিযানের দাবির পর এই প্রথম দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ বিষয়ে কথা বললেন।

রাজধানী নয়াদিল্লিতে প্রবাসী ভারতীয় কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, অন্য দেশের জন্যও লড়াই করেছে ভারত।

মোদি বলেন, আমরা এমন এক জাতি; যারা অন্যের জন্য জীবন দিয়েছি। দুটি বিশ্বযুদ্ধের সময় দেড় লাখেরও বেশি ভারতীয় শহীদ হয়েছেন। দুর্ভাগ্যবশত, বিশ্বের কাছে এর মূল্যায়ন তেমন পাওয়া যায়নি। সংলাপের মাধ্যমে পাক-ভারত উত্তেজনা কমিয়ে আনতে বিশ্ব সম্প্রদায়ের পরামর্শের জেরে নরেন্দ্র মোদি এসব কথা বলেছেন।

কাশ্মিরের ভেতরে বুধবার রাতে ভারতের সেনা অভিযানের দাবি নাকচ করে দিয়ে ইসলামাবাদ বলছে, সীমান্তে গোলাগুলিতে দুই পাক সেনা নিহত হয়েছে। এ ছাড়া গোলাগুলিতে ভারতের ৮ সেনা নিহত ও এক সেনাকে আটকের দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনী। এ নিয়ে দুই দেশের মাঝে চরম উত্তেজনা চলছে। পাকিস্তানের করাচি ও লাহোরের আকাশে বিমান চলাচলে নতুন বিধি-নিষেধ আরোপ করেছে কর্তৃপক্ষ।

সূত্র : এনডিটিভি।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই