মেইন ম্যেনু

অপহরণ করায়, বিশ্বের প্রথম সারির ১০দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম

অপহরণের দিক থেকে বিশ্বে প্রথম সারির ১০টি দেশের মধ্যে বাংলাদেশের নাম রয়েছে। মেক্সিকোতে বিশ্বের সর্বোচ্চ সংখ্যক অপহরণ সংঘটিত হয়। এরপরই রয়েছে ভারতের নাম। ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে।

শনিবার কন্ট্রোল রিস্ক নামের একটি পরামর্শক প্রতিষ্ঠানের সদর দফতর লন্ডনে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

প্রতিবেদন অনুযায়ী, অপহরণের দিক দিয়ে বাংলাদেশের অবস্থান রয়েছে অষ্টম স্থানে। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে পাকিস্তান, চতুর্থ স্থানে ইরাক, পঞ্চম স্থানে নাইজেরিয়া, লিবিয়ার অবস্থান ষষ্ঠ, সপ্তম স্থানে রয়েছে আফাগানিস্তানের নাম, নবম স্থানে সুদান এবং দশম স্থানে লেবানন।

দুই প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তান ও আফগানিস্তানে অপহরণে ভোগান্তির চিত্র একই রকম। ভারতে অপহরণের চিত্র উত্তর ও পশ্চিমে আলাদা। প্রতিবেদনে বলা হয়েছে ভারতের মার্কেটে অপহরণ ও মুক্তিপণ পাকাভাবে চলছে।

ভারতের টাটা এআইজি জেনারেল ইন্সুরেন্স কোম্পানির প্রেসিডেন্ট এম রবিচন্দ্রন বলেন, করপোরেট কর্মকর্তা ও তাদের সন্তানদের লক্ষ্য করে অপহরণ করা হচ্ছে। গত দুই বছরে ভারতে অপহরণের মাত্রা বেড়েছে বলে জানান রবি।

ভারতের ফিউচার জেনারেলি ইন্ডিয়া ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কে জে কৃষ্ণামূর্তি রাও বলেন, সম্প্রতি ভারতে অপহরণের মাত্রা উদ্বেগজনক হারে বেড়েছে। কয়েক বছরের তুলনায় অপহরণের মাত্রা ২৫-৩০ ভাগ বেড়েছে।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া






মন্তব্য চালু নেই