মেইন ম্যেনু

অপারেশন অ্যাসল্ট-১৬ সফল : স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রামের সীতাকুণ্ডে আইন-শৃঙ্খলা বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান সব দিক দিয়ে সফল হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একই সঙ্গে ওই ঘটনায় আহত দুই পুলিশ সদস্য এখন সুস্থ রয়েছেন বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ শেষ হওয়ার পরপরই তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে জঙ্গিবাদ এখনও নির্মূল হয়নি। তবে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে আছে। জঙ্গিবাদ নির্মূলে জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা একের পর এক জঙ্গি ঘাঁটি নির্মূল করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে আইএস বলে কিছু নেই। অন্য দেশ থেকেও জঙ্গিরা আসেনি। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্র এখনও শেষ হয়নি।

তিনি আরও বলেন, বাংলাদেশ থেকে কেউ আইএসে যোগ দিতে যাচ্ছে না। বাংলাদেশের যারা অন্য দেশে আছে সেখান থেকে হয়তো কেউ যেতে পারে। কিন্তু সেটা দু-একজন।

সীতাকুণ্ডের অভিযান প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীতাকুণ্ডের জঙ্গি ঘাঁটি গোয়েন্দারা চিহ্নিত করে। এরপর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘিরে রাখে। পরে ভেতর থেকে জঙ্গিরা গুলি করে, বোমা ছুড়ে মারে। অভিযানে চার জঙ্গি নিহত এবং দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে আহত পুলিশ সদস্যরা এখন সুস্থ।

উল্লেখ্য, বুধবার (১৫ মার্চ) রাত পৌনে ১টার দিকে সীতাকুণ্ডের ঘটনাস্থলে পৌঁছায় সোয়াত টিম। ঘটনাস্থলে পৌঁছালেও পরদিন (বৃহস্পতিবার) সকালে শুরু হয় ‘অ্যাসল্ট-১৬’ অভিযান।






মন্তব্য চালু নেই