মেইন ম্যেনু

অফিসের ট্রিপের লাগেজে থাকবে যে পোশাক

অফিস কিংবা ব্যবসার কাজে নানা জায়গায় যেতে হয় অনেকের। যেকয়েক দিনের জন্যই থাকুক না কেন সেই ভ্রমণ, সবসময় একটা হ্যান্ডি লাগেজ রেডি রাখতেই হয়। সেই লাগেজে ঠিক কি নেবেন, তা অনেকেই বুঝতে পারেন না। মনে রাখবেন, আপনার ড্রেসিং সেন্সই কিন্তু আপনার ব্যবসা ও কাজের উন্নতির অন্যতম হাতিয়ার। তাই জেনে নিন, আপনার বিজনেস ট্রিপের ব্যাগে কোন পোশাক রাখবেন।

– শার্ট যাই হোক না কেন, বিজনেস মিটিংয়ে সকলেই ব্লেজার বা কোট পরেন। কিন্তু সবসময় সব ধরনের ব্লেজার পরলে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করবেন না। তাই সময় অনুযায়ী ব্লেজার বেছে নিন। যদি গরমকাল হয়, কটন বা সুতির কাপড় বেঁছে নিন। বর্ষা বা শীতে টুইড্ কোট ব্যবহার করতে পারেন। এত গেল পুরুষদের কথা। মহিলাদের জন্যও রয়েছে ফ্যাশন স্টেটমেন্ট। স্যুট বেছে নিতে পারেন। যেকোনও ডেনিমের পোশাকও মেয়েদের জন্য মানানসই।

– ব্লেজারের উপর নির্ভর করে আপনি কি ধরনের শার্ট পরবেন। তবে শার্ট আয়রন হওয়া চাই। আইভরি বা সাদা রঙের শার্ট ট্র্যাভেল ব্যাগে রেখে দিন। ক্লায়েন্টরা মোহিত হতে বাধ্য। যদি ডেনিমের প্যান্ট পরেন, সাদা টি-শার্ট পরতেই পারেন।

– ফর্মাল জ্যাকেট যেকোনও কিছুর সঙ্গে মানিয়ে যায়। এই ধরনের জ্যাকেট পরলে বেশ প্রফেশনালও দেখায়। যদি সিলভার, ধূসর বা নেভি ব্লু রঙের শুট বেছে নেন, তবে দুটি বোতাম বিশিষ্ট কালো রঙের ব্লেজার পরবেন।

– কোটের রঙের সঙ্গে মানানসই জুতো পরবেন। লোফার্স শু বেশ আরামদায়ক। মহিলাদের ক্ষেত্রে পাম্প শু বেস্ট।

– পুরুষদের জন্য হাতঘড়ি ও ম্যাচিং টাই থাকাটা বাধ্যতামূলক। মহিলাদের ক্ষেত্রে হাতঘড়ির সঙ্গে মুক্তোর নেকলেস ও ইয়ার টপ।






মন্তব্য চালু নেই