মেইন ম্যেনু

অফিস না করেও মাসে ১৬ লাখ টাকা বেতনভোগী সেই কর্মকর্তার পদত্যাগ

আন্তর্জাতিক উদরাময় গবেষণা প্রতিষ্ঠান, বাংলাদেশের (আইসিডিডিআর,বি) সেই বহুল বিতর্কিত কর্মকর্তা মানবসম্পদ বিভাগের পরিচালক ক্রিস্টিন ডেনহি পদত্যাগ করেছেন। ওই কর্মকর্তার বিরুদ্ধে কর্মস্থলে উপস্থিত না থেকেও প্রতিমাসে ১৬ লাখ ৭০ হাজারেরও বেশি টাকা বেতন উত্তোলনের গুরুতর অভিযোগ উঠেছিল।

রোববার আইসিডিডিআর, বির চিফ অপারেটিং অফিসার (সিওও) ইনগ্রিড রিনাউড এক ই-মেইল বার্তায় প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের জানান, ক্রিস্টিন ডেনহি অসুস্থতাজনিত কারণে চিকিৎসকের পরামর্শে আইসিডিডিআর,বির চাকরি ছেড়ে দিয়েছেন।

ই-মেইল বার্তায় বলা হয়, ২০১৩ সাল থেকে পদত্যাগী ক্রিস্টিন ডেনহি সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এজন্য তাকে ধন্যবাদ জানিয়ে দ্রুত আরোগ্য কামনা করা হয়।

তার পদত্যাগে মানবসম্পদ বিভাগের পরিচালকের পদটি শূন্য হওয়ায় ওই পদের জন্য যোগ্য লোক খোঁজা হচ্ছে বলেও জানানো হয়।

এদিকে ক্রিস্টিন ডেনহির পদত্যাগে আইসিডিডিআর,বির সাধারণ কর্মকর্তা-কর্মচারীরা বেশ খুশি।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা-কর্মচারী রোববার বলেন, ডেনহির বিরুদ্ধে অভিযোগ সত্যি হওয়ায় তিনি উপায়ান্তর না দেখে পদত্যাগে বাধ্য হয়েছেন। তার নিয়োগের বৈধতা নিয়ে আদালতেও শুনানি চলছে এবং সেখানে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সত্য বলে প্রমাণিত হবে।

গত ২৯ মার্চ ক্রিস্টিন ডেনহির নজীরবিহীন দুর্নীতি সম্পর্কিত তথ্যনির্ভর প্রতিবেদন প্রকাশ করায় তারা জাগো নিউজ কর্তৃপক্ষের প্রতিও গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।জাগো নিউজ






মন্তব্য চালু নেই