মেইন ম্যেনু

অফিস সময়ের পর সচিবালয়ে থাকা নিষিদ্ধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুমতি ছাড়া অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থান নিষিদ্ধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখা-২ থেকে যুগ্ম সচিব মোহাম্মদ শাহেদ আলি স্বাক্ষরিত নির্দেশে এই আদেশ জারি করা হয়েছে।

নির্দেশে আরো বলা হয়েছে, জরুরি প্রয়োজনে অফিস সময়ের পর কোন কোন কর্মকর্তা কর্মচারী অফিসে তাদের কাজ করেন এবং কিছু সংখ্যক কর্মচারী সচিবালয়ে বিনা অনুমতিতে রাত্রিকালীন অবস্থান করেন যা কাম্য নয়। বাংলাদেশ সচিবালয় সংরক্ষিত স্পর্শকাতর স্থাপনা বিধায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পূর্বানুমতি ছাড়া সচিবালয়ে কেউ রাত্রিকালীন অবস্থান করতে পারবে না। অনুমতি ব্যাতিত কোন কর্মচারী রাত্রিকালীন যাতে সচিবালয়ে অবস্থান না করেন সেটি নিশ্চিত করা প্রয়োজন। তাই বাংলাদেশ সচিবালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে মন্ত্রণালয়ে, বিভাগের কর্মচারী অফিস সময়ে পর সচিবালয়ে যেন অবস্থান না করেন সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

কোন কর্মকর্তা-কর্মচারীর বাংলাদেশ সচিবালয়ে রাত্রিকালীন অথবা দীর্ঘকাল অবস্থানের প্রয়োজন হলে তা স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে অবহিত করা এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অনুমতি গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।






মন্তব্য চালু নেই