মেইন ম্যেনু

অবশেষে অস্কার পেলেন লিওনার্দো!

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার অবসান শেষ হলো হলিউড তারকা লিওনার্দো ডি ক্যাপ্রিওর। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসে দেখা পেলেন অভিনয়ের সর্বোচ্চ স্বীকৃতি অস্কার পুরস্কারের। এবং দীর্ঘ ক্যারিয়ার জীবনে এটিই ছিলো তার প্রথম একাডেমি অ্যাওয়ার্ডস।

সোমবার লস এঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয় একাডেমি অ্যাওয়ার্ডসের ৮৮তম আসর। আর সেখানেই সকল প্রতিক্ষার অবসান ঘটিয়ে সেরা অভিনেতা ক্যাটাগরিতে অস্কার জিতে নেন এই টাইটানিক তারকা।

২০১৫ সালের ডিসেম্বরে মুক্তি পাওয়া তার ছবি ‘দ্য রেভনেন্ট’র জন্য এই পুরস্কার জিতে নেন তিনি। রেভেনেন্ট ছবিটিতে জলবায়ুর পরিবর্তন এবং প্রতিকূল পরিবেশেও একজন মানুষের প্রাণপণ বেঁচে থাকার চেষ্টাকে বড় করে দেখানো হয়। আর সমালোচকরা বলছেন এমন দুর্দান্ত অভিনয়ের ফলেই এবার অস্কারের জন্য এগিয়ে ছিলেন লিওনার্দো।

অভিনয় জীবনে ‘টাইটানিক’, ‘রোমিও জুলিয়েট’, ‘ব্লাড ডায়মন্ড’ ও ‘ইনসেপশন’র মতো সাড়া জাগানো আরো অনেক ছবি করেও অস্কারের দেখা পাননি লিওনার্দো। তাই তার ভক্তরা এক প্রকার আশাই ছেড়ে দিয়েছিলেন এই ভেবে যে প্রিয় তারকার বুঝি আর অস্কার ছোঁয়া হলোনা। কিন্তু ক্যারিয়ার শেষ দিকে এসে অবশেষে সেই অস্কার অলংকৃত করল লিওনার্দোর হাত।






মন্তব্য চালু নেই