মেইন ম্যেনু

অবশেষে টিভি পর্দায় প্রভার ‘লিফলেট’

গেল বছর লিফলেট হাতে রাস্তায় নেমেছিলেন অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে সেই ছবি চারদিকে ছড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত জানা যায়, এটা ‘লিফলেট’ নামের একটি নাটকের দৃশ্য। কিন্তু নানা জটিলতায় এতদিন নাটকটি প্রচারিত হয়নি। আসছে ২৭ মে রাত ৯টা ৫ মিনিটে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভিতে ‘লিফলেট’ প্রচার হবে।

বাসের মধ্যে বোরকা পরে লিফলেট বিতরণ করছেন জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। সেই লিফলেট বিতরণের পেছনের গল্প নিয়েই সেরনিয়াবাত শাওন নির্মাণ করেছেন নাটক ‘লিফলেট’।

নাটকের গল্পে দেখা যাবে, জাফর মূলত একজন প্রেস ব্যবসায়ী। শাহবাতেন হেকিম ছদ্ম নামে একটি দাওয়াখানা চালায়। জাফরের প্রেসের কর্মচারী ছিল সায়রার (প্রভা) বাবা। পরবর্তীতে জাফরের দাওয়াখানার লিফলেট বিতরণ করে জীবিকা নির্বাহ করে সায়রা। এদিকে জাফর সায়রাকে কাছে পেতে চায়। কিন্তু সায়রা নানাভাবে নিজেকে তার থেকে দূরে রাখে। লিফলেট বিতরণ করতে গিয়েই ক্যানভাসার আব্দুল ওয়াহেদের (শ্যামল মাওলা) সঙ্গে পরিচয় হয় সায়রার। তাদের মধ্যে বেশ ভালো একটা বন্ধুত্ব তৈরি হয়।

2016_05_23_14_01_07_0nVT9odeNSPYIOkO9j2ZzSk6aZTCDT_original

একদিন ওয়াহেদ রাস্তায় মার খায়। পরে প্রভা তাকে বাসায় নিয়ে আসে। এটা পছন্দ করে না জাফর। সে ক্যানভাসার ওয়াহেদকে মেরে ফেলতে লোক পাঠায়, একদিনের মধ্যে বিয়ে করতে চাই সায়রাকে। দু’জনেই কোনো রকমে সেখান থেকে পালায়। ঠিক করে অন্য এক শহরে চলে যাবে। হঠাৎ তাদের মনে হয় যাওয়ার আগে এ ভণ্ডদের মুখোশ উন্মোচন করে দিয়ে যাবে। সেই ভাবনা থেকে শহরের কিছু খারাপ মানুষের নামে লিফলেট ছাপিয়ে সেগুলো বিতরণ করে বাসে। জনগণের মধ্যে তখন প্রতিক্রিয়া তৈরি হয়। এরপর এ শহর থেকে চলে যায় সায়রা ও আব্দুল ওয়াহেদ।

নাটকটিতে শ্যামল মাওলাকে দেখা যাবে ক্যানভাসার চরিত্রে। তার চরিত্রটির নাম আব্দুল ওয়াহেদ। এ ছাড়াও অভিনয় করেছেন নিকুল কুমার মণ্ডল। রাজধানীর আজিমপুর, লক্ষ্মীবাজার, শাহবাগ, পলাশীসহ নানা জায়গায় নাটকটির দৃশ্যধারণ হয়েছে।






মন্তব্য চালু নেই