মেইন ম্যেনু

অবশেষে বেরোবি’র কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : নির্মাণ সম্পন্নের আড়াই বছর অপেক্ষার পর অবশেষে ১ কোটি ২৮ লাখ টাকা বাজেটে তৈরী রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার জুমা’র নামাজের পূর্বে কেন্দ্রীয় মসজিদের ফলক উম্মোচন করে সমবেত মুসল্লিসহ নামাজ আদায়ের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে মসজিদটির শুভ উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য ড. এ কে এম নূর-উন-নবী।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মসজিদ কমিটির সেক্রেটারি ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর,সকল অনুষদের ডিন,বিভাগীয় প্রধান,বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারি ও ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দ। মসজিদের আজান প্রদান করেন নব নিযুক্ত মুয়াজ্জিন কাম খাদেম মো: বাদশা আলমগীর এবং জুমা’র নামাজে ইমামতি করেন সম্মানিত ইমাম মাওলানা মো: রকিবুদ্দিন।

নামাজবাদ মুসল্লিদের ও দেশের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য ড. এ কে এম নূর-উন-নবী বলেন,‘আমি আনন্দিত যে আল্লাহর ঘর উদ্বোধন করতে পেরেছি আজ। তিনি মসজিদের উদ্বোধনের অপেক্ষায় থাকা মুসল্লিদের ধৈর্যধারণ করার জন্য ধন্যবাদ জানান। মসজি শান্তির জায়গা। তাই মসজিদের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য সকলকে উদাত্ত আহ্বান জানান।’

গত ২মে সোমবার অনুষ্ঠিত সিন্ডিকেটে ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ দেওয়া হয়।এর আগে ২২ মার্চ অনুষ্ঠিত নিয়োগ বোর্ডের মাধ্যমে ইমাম-মুয়াজ্জিন বাছাই প্রক্রিয়া শেষ হয়।দীর্ঘ বাছাই প্রক্রিয়া শেষে ইমাম-মুয়াজ্জিন নিয়োগ দিয়ে শুক্রবার উদ্বোধন করা হলো বহুল কাঙ্খিত কেন্দ্রীয় মসজিদ।






মন্তব্য চালু নেই