মেইন ম্যেনু

অবসরের গেলেই তৈরি ফ্ল্যাট পাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারিরা

সরকারি কর্মকর্তা-কর্মচারিদের তৈরি ফ্ল্যাট দেবে সরকার। অবসরে যাওয়ার সঙ্গে সঙ্গেই তারা ঝামেলাহীনভাবে এই ফ্ল্যাট পাবেন।
গণপূর্ত মন্ত্রণালয় এ বিষয়ে প্রয়োজনীয় সব ব্যবস্থা প্রস্তুতের উদ্যোগ নিয়েছে।
জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত কার্য-অধিবেশনে এ বিষয়ে জেলা প্রশাসকদের অবহিত করা হয়।

মন্ত্রণালয়ের পক্ষে জানানো হয়, সরকারি কর্মকর্তা-কর্মচারিদের বাড়িভাড়া বাবদ বর্তমানে যে টাকা বেতন থেকে কাটা হচ্ছে, সেই টাকার সঙ্গে বাড়তি টাকা কেটে নেওয়া হবে ফ্ল্যাটের জন্য। আর অবসরে যাওয়ার পরই সরকারিভাবে দেওয়া সেই ফ্ল্যাট পেয়ে যাবেন ঝামেলাহীনভাবে।

ডিসি সম্মেলনে প্রয়োজনীয় দিক নির্দেশনামূলক আলোচনার পর গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন (চট্টগ্রাম) বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারিদের ফ্ল্যাট দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। বিষয়টি জেলা প্রশাসক সম্মেলনেও জানানো হয়েছে। সিঙ্গাপুরেও এভাবে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের প্রত্যেককে ফ্ল্যাট দেওয়া হয়।

এবছর জেলা প্রশাসক সম্মেলনের গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত বিভিন্ন প্রস্তাব দেওয়া হলেও, দু’টি প্রস্তাব আলোচনার জন্য গ্রহণ করে মন্ত্রিপরিষদ বিভাগ।

রংপুর বিভাগীয় শহর হওয়া সত্ত্বেও প্রথম শ্রেণির কর্মকর্তাদের আবাসনের জন্য মাত্র ছয়টি ফ্ল্যাট রয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে শহরে প্রথম শ্রেণির কর্মকর্তাদের জন্য নতুন আবাসিক ভবন নির্মাণের প্রস্তাব দেন রংপুরের জেলা প্রশাসক।

অন্য প্রস্তাবে গাজীপুর ও টঙ্গী পৌরসভা নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশন শিল্প কারখানা সমৃদ্ধ অঞ্চলে নাগরিক সুবিধা বাড়ানোর প্রস্তাব দেন তিনি।






মন্তব্য চালু নেই