মেইন ম্যেনু

অবাধে চলছে লাইসেন্স বিহীন সিএনজি, অটোরিক্সা ও চালক

চট্টগ্রামের রাউজানের বিভিন্ন এলাকার সড়কে সংশ্লিষ্ট বিভাগকে মাসোহারা দিয়ে অবাধে চলাচল করছে লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা, চালকেদের নেই ড্রাইভিং লাইসেন্স। রাউজান উপজেলার চট্টগ্রাম রাঙ্গামাটি সড়ক, কাপ্তাই সড়ক, রাউজান নোয়াপাড়া সড়ক, হাফেজ বজলুর রহমান সড়ক, অদুদিয়া সড়ক, দোস্ত মোহাম্মদ চৌধুরী সড়ক, মোহাম্মদ জমা সড়ক, দোস্ত মোহাম্মদ চৌধুরী সড়ক, শহীদ জাফর সড়ক সহ রাউজানের বিভিন্ন এলাকার সড়কে প্রতিদিন শত শত লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা চলাচল করছে। লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সার চালকদের সিংহভাগই ড্রাইভিং লাইসেন্স নেই। রাউজান হাইওয়ে থানার পুলিশকে ও রাউজান থানার পুলিশকে মাসোহরা দিয়ে লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা অবাধে চলাচল করছে বলে এলাকার লোকজনের অভিযোগ। এলাকার লোকজন অভিযোগ করে বলেন পুলিশকে মাসোহারা দিয়ে লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা চলাচল করছে রাউজানের বিভিন্ন সড়কে। লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা মালিক ও চালকেরা পুলিশকে কোন সময়ে মাসোহারা না দিলে অভিযাণের নামে লোক দেখানো অভিযাণ করেন কয়েকটি সিএনজি অটোরিক্সা আটক করে মামলা দেওয়া হয়।

এ সময়ে পুলিশকে একহাজার টাকা থেকে দুই হাজার টাকা দিলে সিএনজি অটোরিক্সার বিরুদ্বে মামলা না দিয়ে ছেড়ে দেওয়া হয়। রাউজানে লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা চলাচল করায়। ও ড্রাইভিং লাইসেন্স বিহিীন সিএনজি অটোরিক্সা চালানোর ফলে প্রতিনিয়ত রাউজানের বিভিন্ন এলাকায় দুঘটনা সংগঠিত হয়ে আসছে। অপর দিকে শত শত সিএনজি অটোরিক্সার লাইসেন্স না করায় ও ড্রাইভিং লাইসেন্স বিহীন চালক সিএনজি অটোরিক্সা অবাধে চালানোর ফলে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে।

রাউজানের চিকদাইর দক্ষিন সতা এলাকার লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা চালক ইউনুছ মিয়া জানান, তার গাড়ীর কোন লাইসেন্স নেই, তার ড্রাইভিং লাইসেন্স ও নেই রাউজান হাইওয়ে থানার পুলিশ ও রাউজান থানা পুলিশকে মাসোহরা দিয়ে সিএনজি অটোরিক্সা চালাচ্ছে। রাউজানের বিভিন্ন এলাকায় অপ্রাপ্ত বয়স্ক কিশোর ও সিএনজি অটো রিক্সা চালাতে দেখা যায়।

এ ব্যাপারে রাউজান হাইওয়ে থানার ওসি মুজিবুর রহমানের কাছে ফোন করে জানতে চাইলে তিনি বলেন, রাউজানে লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা চলাচলে মাসোহারা নেওয়ার অভিযোগ সত্য নয়। লাইসেন্স বিহীন সিএনজি অটোরিক্সা চলাচলের সময়ে অভিযাণ করে মামলা দেওয়ায় এখন সিএনজি অটোরিক্সার মালিকেরা লাইসেন্স করাচ্ছে । সিএনজির চালকেরা ও ড্রাইভিং লাইসেন্স করাচ্ছে।






মন্তব্য চালু নেই