মেইন ম্যেনু

‘অবৈধভাবে জন্ম নেয়া দল রাজনৈতিক দল হতে পারে না’

অবৈধভাবে জন্ম নেয়া কোন দলই রাজনৈতিক দল হতে পারে না। এটা অপরাজনীতি ছাড়া আর কিছুই না বলে মন্তব্য করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ) গোল টেবিল মিলনায়তনে জঙ্গিবাদ নিরসনে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও একটি অনলাইন পত্রিকার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমানের হাত ধরেই এদেশে পাকিস্তানী শক্তিপক্ষের পুনরুত্থান ঘটেছে। আর তারাই এদেশের জঙ্গিবাদের সাথে জড়িত। কিভাবে বিএনপি নেত্রী ১ জুলাইর ঘটনাকে অভুত্থান বলেন। যাদের জন্ম মিথ্যা দিয়ে তাদের থেকে সত্য আশা করা যায়না। দলটি বিভিন্ন অপকর্মে শাস্তি প্রাপ্ত হবেন জেনে মরণ কামড় দিতে চাইছে।

তিনি আরো বলেন, জঙ্গিবাদ একটি আন্তর্জাতিক সমস্যা হলেও আমাদের দেশের ভেতরেই শক্তিই এ জঙ্গিবাদের সাথে জড়িত। একটি দলের প্রধান জঙ্গিরা নিহত হলে তা নিয়ে প্রশ্ন তুলেন। কেউ যখন গ্রেনেড, অস্ত্র নিয়ে হামলা শুরু করে তখন তাদের কি করতে হবে? আমরা, আপনি কি গ্রেনেড নিয়ে বাড়ি বসে থাকি? যারা জঙ্গি তারাই এসব ভয়ংকর অস্ত্র গ্রেনেড নিয়ে হামলা চালায়।

দীপু মনি বলেন, যারা এসব জঙ্গি হত্যা নিয়ে কথা বলে তাদের কর্মকা- দিয়ে এটাই স্বীকার করে নেয় যে জঙ্গি তাদেরই সৃষ্টি। দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তখন তারা এসব অপশক্তি দিয়ে কোন অবস্থাতেই এ অগ্রযাত্রা রোধ করতে পারবেনা।

মাহবুবুর রহমান পলাশের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি ও স্বাধীনতা চিকি‍ৎসক পরিষদের ট্রেজারার ডা. আবু ইউসুফ ফকির, এবি গ্রুপ অব কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আবু বকর সিদ্দিক প্রমুখ।






মন্তব্য চালু নেই