মেইন ম্যেনু

অবৈধ সিমকার্ড বন্ধ অভিযানে তারানা হালিম

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর পরই অবৈধ ভিওআইপি নিয়ে কথা বলে আলোচনায় এসেছিলেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এবার অবৈধ সিমকার্ড বন্ধে অভিযানে নামলেন তিনি।

অবৈধ সিমকার্ড ব্যবহার করে চাঁদাবাজিসহ নানা অপরাধের ঘটনা বেড়েছে আশঙ্কাজনক হারে। সেই অপরাধের মাত্রা নিয়ন্ত্রণে বাজারে অনিবন্ধিত মোবাইল সিম বিক্রি পুরোপুরি বন্ধে অভিযান শুরু করেছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। পরিস্থিতি দেখতে বাজারে গিয়ে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন, অনিবন্ধিত মোবাইল সিম ব্যবসায় নেপথ্যে যারা জড়িত তাদেরও শাস্তির আওতায় আনা হবে।

নিয়মনীতির তোয়াক্কা না করে রাজধানীসহ সারাদেশেই দেদারসে বিক্রি হচ্ছে অনিবন্ধিত মোবাইল সিম। জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাই ছাড়াই মোবাইল সেবা দেওয়া ছোট-বড় প্রায় সব দোকান থেকে গ্রাহকরা চাইলেই কিনতে পারছেন অনিবন্ধিত মোবাইল সিম।

ওই বিষয়ে সরেজমিন পর্যবেক্ষণে গিয়ে হাতে নাতেই প্রমাণ পেয়ে যান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী জানিয়েছেন, আগামী সপ্তাহের ভেতরই মোবাইল কোম্পানিসহ সংশ্লিষ্ট সব জায়গায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে অনিবন্ধিত সিম বিক্রি বন্ধে ব্যবস্থা নেওয়া হবে।

একইদিন ডাক বিভাগের কার্যক্রম পরিদর্শন করে ডাক ও টেলিযোগ প্রতিমন্ত্রী জানান, শিগগিরই স্বদেশ প্যাকেজের আওতায় সারাদেশে ই-ক্যাশ সার্ভিস চালু করবে সরকার।






মন্তব্য চালু নেই