মেইন ম্যেনু

অভিনয়টা তার পেশা নয়, প্রেম

মঞ্চ হোক কিংবা টিভি। অথবা চলচ্চিত্র। সর্বক্ষেত্রেই বেশ পরদর্শী অভিনত্রেী তমালিকা কর্মকার। যে কোনো সময়, যে কোনো চরিত্রের সাথে অকপটে মিশে যেতে পারেন তিনি।

গুণী এই অভিনেত্রীর কাছে অভিনয়টা পেশা নয়, বরং প্রেম। দারুণ সংখ্যতা তার অভিনয়ের সাথে। যার ফলে চরিত্রগুলোকে বাস্তবতার তুলিতেই তিনি এঁকে যান।

তমালিকা বলেন, মঞ্চ এবং টেলিভিশনে কাজের অভিজ্ঞতা ভিন্ন। মঞ্চে কাজের একটি দারুণ অভিজ্ঞতা আছে। আমি তখন আরণ্যক নাট্যদলে যোগ দেই। মনে পড়ে, অনেক মানুষের সামনে অভিনয় করার ভয়ে কেঁদে ফেলেছিলাম। মঞ্চে তো কোন কিছু কাট বা এডিট করার সুযোগ নেই। একবারের চেষ্টায় সাহসের সঙ্গে সঠিক কাজটি করে যেতে হয়।

তিনি আরও বলেন, ২২ বছর আগে তরুণ অবস্থায় আমি আরণ্যকে যোগ দিই। সেখানে আমি শুধু অভিনয়ের জন্য ছিলাম না। নাট্যদলটির সব কাজে আমি অংশ নিতাম। থিয়েটার আমার অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছিল। কারণ, অভিনয় আমার পেশা নয়, প্রেম। যার ফলে ক্যামেরার সামনে এবং মঞ্চে আমি প্রাণ খুঁজে পাই।

নিখুঁত কাজের জন্য একটা আদর্শ লাগে। তমালিকা জানান তার সেই আদর্শ নিজের মা। যিনি আরণ্যক নাট্যদলে ছিলেন এবং তমালিকা তাকে অনুস্মরণ করতেন। মায়ের অনুপ্রেরণায় এতদূর এসেছেন বলে জানালেন তমালিকা।






মন্তব্য চালু নেই