মেইন ম্যেনু

অমিতাভের অভিনব সমাজসেবা

বলিউডের বিগ বি অমিতাভ বচ্চনের জনহিতৈষীমূলক কাজের সঙ্গে সবাই কম বেশি পরিচিত। এবার আবারও নিজের উদার মানসিকতার পরিচয় দিলেন এ অভিনেতা। সম্প্রতি ক্যানসার রোগীদের চিকিৎসার জন্য মুম্বাই লোকাল ট্রেনে ভ্রমণ করেন এ তারকা।

অমিতাভের টিভি শো ‘আজ কি রাত জিন্দাগি’ টিভি শোতে দেখা গিয়েছিল সৌরভ নিম্বকারকে। তিনি মুম্বাই লোকাল ট্রেনে গান গেয়ে ক্যানসার রোগীদের চিকিৎসার জন্য টাকা সংগ্রহ করেন। গত ১৫ নভেম্বর রোববার সৌরভের এ মহৎ উদ্যোগের প্রচারের জন্য এগিয়ে আসেন স্বয়ং অমিতাভ। এ তারকা অভিনেতা সৌরভের সঙ্গে লোকাল ট্রেনে সাধারণ যাত্রীদের মতো ভ্রমণ করেন।

এ সময় গুণী এ অভিনেতা তার জনপ্রিয় ‘রাঙ বারসে’ গানটি সবাইকে গেয়ে শোনান। লোকাল ট্রেনে অমিতাভ ভ্রমণ শুরুর সঙ্গে সঙ্গেই টুইটারে সেটির খবর ছড়িয়ে পড়ে।

পরবর্তীতে মাইক্রোব্লগিং সাইট টুইটারে নিজেই খবরটি জানান অমিতাভ বচ্চন। তিনি লেখেন, লোকাল ট্রেনে গান গেয়ে ক্যানসার রোগীদের জন্য অর্থ সংগ্রহ করেন সৌরভ। তাকে সাহায্য করতে লোকাল ট্রেনে ভিটি থেকে ভানদুপ পর্যন্ত ভ্রমণ করেছি। গানও গেয়েছি।

অন্য একটি টুইটে তিনি লেখেন, এ ধরনের অসাধারণ কাজ কল্পনাও করা যায় না। আমার মতে তারা যে সমাজকে অনেক কিছু দিচ্ছে তা সবাইকে দেখানো দরকার। তাদের সম্মান জানাই এবং তাদের পাশে আছি। পাশাপাশি কিছু ছবিও পোস্ট করেন বিগ বি।

amitab

নিজের ব্লগেও কিছু ছবি পোস্ট করে তার অভিজ্ঞতার কথা ভাগাভাগি করেছেন অমিতাভ বচ্চন।

তিনি লেখেন, ‘সৌরভ নিম্বকার ছবিতে আমার বাম পাশে বসে আছেন। তিনি আমাদের টিভি শো ‘আজ কি রাত জিন্দাগি’ তে এসেছিলেন। লোকাল ট্রেনে গান গেয়ে ক্যানসার রোগীদের জন্য অর্থ সংগ্রহ করেন তিনি। তার জীবনের গল্পটি অনেক হৃদয় বিদারক। আমার মনে হয়েছে তার এ মহৎ চিন্তাকে সহযোগিতার জন্য তার সঙ্গে আমার ভ্রমণ করা উচিত।

কোনো জনপ্রিয়তা পাবার জন্য যে কাজটি তিনি করছেন না, বিগ বি সেটিও সকলের কাছে পরিস্কার করেছেন।

তিনি লেখেন, ‘এটি কোনো মিডিয়ার সৃষ্টি নয়। বা তাদের প্রচার বাড়ানোর জন্যও এটি করা হচ্চে না। এমনকি ‘আজ কি রাত জিন্দাগি’ টিভি শোটির প্রচারণার জন্যও এটি করা হচ্ছে না। এটি শুধু তাকে (সৌরভ) জানানোর জন্য যে আমাদের শো থেকে চলে গেলেও তার এ মহৎ উদ্যোগের পাশে আমরা সকলেই আছি। আমার বিশ্বাস আমরা আজকে তার পাশে যেভাবে দাঁড়িয়েছি ভবিষ্যতে অনেকেই এভাবে তার পাশে এসে দাঁড়াবে।’

বিগ বি আরো লেখেন, ‘ঘটনাটি সম্পূর্ণ সৌরভের অজান্তে হয়েছে। ট্রেনে ভ্রমণরত অন্যান্য যাত্রীদের সঙ্গে তাকেো চমকে দেওয়ার জন্য ।






মন্তব্য চালু নেই