মেইন ম্যেনু

বৃহস্পতিবার কালো ব্যাচ ধারণ, কর্মবিরতি

অর্থমন্ত্রীর কটুক্তির প্রতিবাদে বেরোবি শিক্ষক সমিতির বিক্ষোভ

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্পর্কে অর্থমন্ত্রীর শিষ্টাচার বহির্ভুত বক্তব্যের প্রতিবাদে কর্মবিরতি, কালো ব্যাজ ধারণসহ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আজ বুধবার সমিতির এক জরুরি সাধারণ সভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শিক্ষক সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কর্মসূচি অনুযায়ী আজ বুধবার বেলা ২টা থেকে আগামীকাল বৃহস্পতিবার পূর্ণদিবস সব ধরণের কাজ থেকে বিরতি থাকবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন শিক্ষকবৃন্দ। এছাড়াও বৃহস্পতিবার কালো ব্যাজ ধারণ করাসহ সকাল ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ করবেন তাঁরা।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সভায় শিক্ষকবৃন্দ অর্থমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করেন। তিনি তাঁর এই বক্তব্যের জন্য জাতির কাছে ক্ষমা না চাইলে আরো কঠোর কর্মসূচির হুমকি দেন শিক্ষকরা। শিক্ষকদের একাংশ এমন বক্তব্যের কারনে তাঁর পদত্যাগও দাবি করেন।

সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্রের সঞ্চালনায় জরুরি সভায় মন্ত্রিপরিষদে সদ্য অনুমোদিত ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদ ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিতব্য শিক্ষক সমাবেশ সফল করার সিদ্ধান্ত গৃহীত হয়। সমিতির জরুরি সভায় বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ তাঁদের বক্তব্য তুলে ধরেন।

উল্লেখ্য যে, গত সোমবার সচিবালয়ের কার্যালয়ে অর্থমন্ত্রী এক সাংবাদিক সম্মেলনে ‘জ্ঞানের অভাবে শিক্ষকরা আন্দোলন করছে’। এমন মন্তব্য সহ শিক্ষকদের বিষয়ে অন্যান্য অশোভনীয় বক্তব্যের প্রতিবাদে সারাদেশ বাংলাদেশ শিক্ষক ফেডারেশন এর কর্মসূচির আলোকে উল্লেখিত কর্মসূচি পালন ও ঘোষণা করে বেরোবি শিক্ষক সমিতি।






মন্তব্য চালু নেই