মেইন ম্যেনু

অর্থমন্ত্রীর বক্তব্যে জাবি শিক্ষক সমিতির কর্মবিরতির ডাক

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের চলমান আন্দোলন সম্পর্কে অবমানকর মন্তব্য ও শিক্ষকদের জন্য মর্যাদাহানিকর বেতন কাঠামোর প্রতিবাদে কাল বুধবার ও পরদিন বৃহস্পতিবার সর্বাত্মক কর্মবিরতির ডাক দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার রাত ৯টায় জরুরি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মাফরুহী সাত্তার এ তথ্য জানান।

সভায় ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চলমান আন্দোলনকে কটাক্ষ করে অর্থমন্ত্রীর বক্তেব্যের তীব্র নিন্দা জানিয়ে তাকে নিঃশর্ত ক্ষমার চাওয়ার আহ্বান জানানো হয়। অবমাননাকর এই বক্তব্য প্রত্যাহার না করলে তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্তের জন্যও সরকারকে আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার সচিবালয়ে নতুন পে-স্কেল নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, দেশের সবচেয়ে শিক্ষিত জনগোষ্ঠী জ্ঞানের অভাবে আন্দোলন করছেন। তাঁদের কর্মবিরতির কোনো যুক্তি নেই। তাঁরা জানেনই না যে নতুন বেতন কাঠামোতে তাঁদের জন্য কী আছে, কী নেই। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের করাপ্ট প্র্যাকটিস নিয়ন্ত্রণে আনা দরকার। প্রত্যেকেই এখানে সহজেই অধ্যাপক হয়ে যান। সহযোগী অধ্যাপকদের তাঁরা খেয়াল খুশিমতো পদোন্নতি দেন।






মন্তব্য চালু নেই