মেইন ম্যেনু

অর্থ সামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনে পল্লীসঞ্চয় ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে

নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, গ্রামীন জনগোষ্ঠীর সুবিধা বঞ্চিত হতদরিদ্র মানুষের জীবনযাত্রা মানের উন্নয়নে বর্তমান সরকারের “একটি বাড়ি একটি খামার” প্রকল্প ব্যাপক সঞ্চয়, ঋন দান কর্মসূচির মাধ্যমে দেশের অর্থ সামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনে গুারুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এই প্রকল্প থেকে ঋন নিয়ে সমবায়ী সদস্যরা পশু পালন, ছোট বড় বিভিন্ন জাতের ব্যবসা দ্বারা মুনাফা অর্জনের মাধ্যেেম ঋনের টাকা পরিশোধ করে এই উপজেলায় অনেক গরীব মানুষ এখন স্বাবলম্ভী হয়েছে। সমাজে তাদেরকে হতদরিদ্র বলার সুযোগ ধীরে ধীরে কমে এসেছে। পারিবারিক অভাব-অনটন দূর করে সেই সব দরিদ্র মানুষরা এখন তাদের সন্তানদেরকে স্কুল-কলেজে পাঠিয়ে সুশিক্ষায় শিক্ষিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আগামী দিনে এই ব্যাংকের সঞ্চয়ী প্রক্রিয়ার মাধ্যমে সরাসরি সদস্যদের সাথে লেনদেনের সুযোগ সৃষ্টি হবে। এর সুফল ধরে রাখতে হলে ঋন গ্রহন করে অলসের মত বসে না থেকে সঠিক জায়গায় বিনিয়োগের মাধ্যমে ভাগ্যের উন্নয়ন ঘটাতে হবে। গতকাল বুধবার দুপুরে রাণীনগর উপজেলা চত্বরে ১০লক্ষ টাকা ব্যয়ে নির্মিত “একটি বাড়ি একটি খামার” প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের নিজস্ব ভবন উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রানীনগর উপজেলা নির্বাহী অফিসার মনিরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস্, রাণীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল-াহ, সাধারণ সম্পদক মফিজ উদ্দিন, উপজেলা প্রকৌশলী আবু মোঃ শফিউল আজম, উপজেলা কৃষি অফিসার এসএম গোলাম সারওয়ার, বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন, মইনুল হক ভুট্টু প্রমুখ।

পরে তিনি উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে উপজেলার মিরাট ইউপি’র বিল মুনসুরে উম্মুক্ত জলাশয়ে ১শ’ ৯ কেজি মাছের পোনা অবমুক্ত করে। এসময় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার গোলাম মেহেদী হাসান সহ স্থাণীয় মৎস্যজীবিরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই