মেইন ম্যেনু

অষ্টম ওয়েজবোর্ড না হলে রেয়াতি শুল্কে নিউজপ্রিন্ট নয়

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বর্তমানে ৩৩টি জাতীয় দৈনিক ও জেলা পর্যায়ে প্রকাশিত তিনটি পত্রিকায় অষ্টম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়ন হচ্ছে। জাতীয় ও জেলা পর্যায়সহ ৩৬টি পত্রিকার ৮ম ওয়েজবোর্ড বাস্তবায়িত হওয়ার প্রত্যয়নপত্র ইস্যু করা হয়েছে। যে সমস্ত সংবাদপত্র অষ্টম ওয়েজবোর্ড বাস্তবায়ন করবে না তারা রেয়াতি শুল্কে নিউজপ্রিন্ট আমদানি করতে পারবে না। একই সঙ্গে বর্ধিত বিজ্ঞাপন হার থেকেও তারা বঞ্চিত হবেন।

দশম সংসদের দ্বিতীয় বাজেট অধিবেশনে সোমবার বিকেলে প্রশ্ন-উত্তর পর্বে নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য মো. ইসরাফিল আলমের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী সংসদকে এ সব কথা জানান।

এ কে এম মাঈদুল ইসলামের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, বেসরকারি ডিস্ট্রিবিউটররা সরকারকে লাইসেন্স ফি প্রদানের মাধ্যমে বিদেশী টিভি চ্যানেল ডাউনলিংক করে থাকে। ২০১৫-১৫ অর্থবছর পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ৩২ লাখ টাকা সমপরিমাণের বৈদেশিক মুদ্রা পরিশোধ করতে হয়।

ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতারের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের ন্যায় ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, ক্যামেরাপারসন ও কলাকুশলীদেরও ওয়েজবোর্ডের আওতায় আনার জন্য ৮ম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৩ সুপারিশ করেছে। সুপারিশের আলোকে ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, ক্যামেরাপারসন ও কলাকুশলীদের জন্য ওয়েজবোর্ড গঠনের সম্ভাব্যতা পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।






মন্তব্য চালু নেই