মেইন ম্যেনু

অসময়ে হংকংয়ে দাপট দেখাচ্ছে বলিউডের ‘ভাইজান’

গত বছরের জুলাইয়ে ঈদ উপলক্ষ্যে মুক্তি পেয়েছিল প্রখ্যাত নির্মাতা কবির খানের পরিচালনায় বলিউডের সাড়া জাগানো সিনেমা ‘বজরঙ্গি ভাইজান’। বলিউডে মুক্তির প্রায় এক বছর পরে সম্প্রতি হং কংয়ে মুক্তি পেয়েছে ছবিটি। স্বল্প সংখ্যক সিনেমায় মুক্তি পেয়েও ছবিটি দুর্দান্ত দাপট দেখিয়ে চলছে হং কংয়ের বক্স অফিসে।

গেল বছরে বলিউডের ইতিহাস সৃষ্টি করা ছবির তালিকায় জায়গা করে নিয়েছে সুপারস্টার সালমানের ছবি ‘বজরঙ্গি ভাইজান’। শুধু বক্স অফিসেই তোলপাড় করেনি ছবিটি, বরং সিনেআলোচকদের প্রশংসা ছাড়াও ভারতে ঘরোয়া বিভিন্ন জৌলুসপূর্ণ অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও দাপট দেখিয়ে ছবিটি। আর মুক্তির প্রায় এক বছর পর এসে হং কংয়ের কিছু সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে ছবিটি। আর মুক্তির দুই সপ্তাহে নাকি দুর্দান্ত দাপটও দেখাচ্ছে ছবিটি।

বলিউডের ট্রেড অ্যানালিস্ট সম্প্রতি ‘বজরঙ্গি ভাইজান’-এর হং কং মুক্তির বিষয়টি নিয়ে বক্স আপডেট দিয়েছিলেন। যেখানে তিনি জানান সালমানের আলোচিত সিনেমা ‘বজরঙ্গি ভাইজান’ হং কংয়ে এরইমধ্যে গত ১০ দিন আয় করেছে ৬০ লাখ রুপি। যা ভারতীয় কোনো সিনেমা হিসেবে হং কংয়ে রীতিমত রেকর্ড!

গত বছর জুলাইয়ে বিশ্বব্যাপী মুক্তি পাওয়া ‘বজরঙ্গি ভাইজান’ ছবিটি বক্স অফিসে প্রায় সাড়ে পাঁচশো কোটিরও বেশি আয় করে। যা বলিউডের ইতিহাসে রেকর্ড। আর এই ছবিটি এবার মাঝেমধ্যেই আন্তর্জাতিকভাবে সিনে-পর্দায় মুক্তি পাচ্ছে।

হং কংয়ের আগে গত বছরের অক্টোবরে সালমানের গুজবে প্রেমিকা লুলিয়া ভান্তুরের দেশ রোমানিয়ায় মুক্তি পায়। ১২ সিনেপ্লেক্সে মুক্তি পাওয়া ছবিটি খুব একটা বাণিজ্য করতে পারেনি। সপ্তাহান্তে মাত্র দুই লাখ রুপি আয় করে ছবিটি।

উল্লেখ্য, বিজয়েন্দ্র প্রসাদের লেখা ‘বজরাঙ্গি ভাইজান’-এরই মধ্যে বলিউডের অলটাইম ব্লকবাস্টারের খেতাব অর্জন করেছে। ভারত-পাকিস্তান সম্পর্ক ও হিন্দু-মুসলিম সম্প্রীতিকে কেন্দ্র করে ইমোশনাল একটি ছবি ‘বজরাঙ্গি ভাইজান’। ছবিতে সালমান ছাড়াও অভিনয় করেছেন কারিনা কাপুর, নওয়াজউদ্দিন সিদ্দিকী এবং হারশালি মালহোত্রা।






মন্তব্য চালু নেই