মেইন ম্যেনু

অস্কারে লড়বে পাকিস্তানি ছবি ‘মোর’ (ভিডিও)

অস্কার কিংবা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডকে বলা হয় চলচ্চিত্রের ‘নোবেল’ । আর আসন্ন ৮৮তম অস্কার আসরের জন্য বিশ্বের সব চলচ্চিত্রমোদি দেশই নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমানের জন্য নিজেদের মত করে তৈরি হচ্ছেন। আর এবার বিদেশী ভাষার চলচ্চিত্র ক্যাটাগরিতে সেই দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে প্রস্তুত রাজনৈতিক সংঘাতে প্রায় বিধ্বস্ত দেশ ‘পাকিস্তান’।

জানা গেছে, ২০১৬ সালে ৮৮তম একাডেমিক অ্যাওয়ার্ড -এর জন্য বিদেশী ভাষার চলচ্চিত্র হিসেবে পাকিস্তান থেকে স্বীকৃতি দেয়া হয়েছে নির্মাতা জামশেদ মাহমুদের ছবি ‘মোর’কে। পাকিস্তানের একাডেমি সিলেকশন কমেটি সম্প্রতি জামশেদ পরিচালিত ‘মোর’ ছবিটিকে আসন্ন অস্কার প্রতিযোগিতার জন্য নির্বাচিত করে।

বেলুচিস্তানে রেলওয়ে ব্যবস্থার অবনতির বিরুদ্ধে দাঁড়িয়ে ‘মোর’ ছবিটি নির্মাণ করেছেন পাকিস্তানি নির্মাতা জামশেদ মাহমুদ।আর এই ছবিটিকেই ভোটের মাধ্যমে আসন্ন অস্কার উৎসবে পাঠানোর জন্য পাকিস্তানের চলচ্চিত্র বোর্ড মতামত দিয়েছেন।

উল্লেখ্য, ছবিটির কাহিনী এক স্টেশনের মাস্টার ও তার ছেলের ট্র‌্যাজিক গল্প অবলম্বনে ‘মোর’ নির্মাণ করেছেন জামশেদ মাহমুদ। ‘মোর’ ছবিটিতে স্টেশন মাস্টার চরিত্রে অভিনয় করেছেন হামিদ শেখ, এবং জনপ্রিয় অভিনেত্রী সামিয়া মমতাজ।

জামশেদ মাহমুদের ছবি ‘মোর’-এর ট্রেলার:






মন্তব্য চালু নেই