মেইন ম্যেনু

অস্ট্রেলিয়াও পার পাবে না : মুশফিকুর রহিম

বিশ্বকাপ থেকেই বাংলাদেশকে নতুন করে চিনেছে ক্রিকেটবিশ্ব। ওয়ানডেতে ধারাবাহিক সাফল্য। ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি ছাড়া পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে জয়ের সমান ড্র এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত দুই টেস্টেই ভালো কিছু করতে পেরেছে বাংলাদেশ।

এবার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ কঠিন হলেও দুই ম্যাচের টেস্ট সিরিজে ছাড় দিতে নারাজ মুশফিকুর রহিম। অস্ট্রেলিয়াও পার পাবে না।

মুশফিক বলেন, নিজেদের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। অস্ট্রেলিয়া সিরিজের আগে ২১ তারিখ থেকে ক্যাম্পিং শুরু হবে। নিজেদের ধারাবাহিকতা ধরে রাখতে পারবো ইনশাল্লাহ। ভালো কিছুই করতে চাই।

অবশ্য আগের তিন দলের চেয়ে অনেক কঠিন হবে বলে মনে করেন বাংলাদেশের এই অধিনায়ক। অজিদের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজটি দুর্বল মনে করছেন না তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, দক্ষিণ আফ্রিকা সিরিজের চেয়ে অস্ট্রেলিয়া সিরিজ কঠিিই হবে। কারণ অস্ট্রেলিয়া যেকোনো পরিস্থিতিতে নিজেদের মানিয়ে নিতে পারে।

এখন পর্যন্ত অজিদের বিপক্ষে চারটি টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশের টাইগাররা, যার মধ্যে তিনটিই ছিল ইনিংস ব্যবধানে হার। আরেকটি ফতুল্লাতে। জয়ের কাছে গিয়েও ফিরে আসতে হয় হাবিবুল বাশার সুমনদের। তবে আসন্ন টেস্ট সিরিজটি নিজেদের দখলে রাখতে চান মুশফিকুর রহিম।






মন্তব্য চালু নেই