মেইন ম্যেনু

অস্ট্রেলিয়ায় নামাজ পড়ার সময় মসজিদে হামলা

অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলীয় এলাকার এক মসজিদে নামাজ পড়ার সময় হামলা হয়েছে বলে সিএনএন জানিয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

অস্ট্রেলিয়ার পার্থ শহরের থর্নেল এলাকায় মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টার দিকে একদল সন্ত্রাসী মসজিদ প্রাঙ্গণে পেট্রোল বোমা দিয়ে আগুন ধরিয়ে দেয়। এসময় মসজিদ ভর্তি মুসল্লিরা নামাজ আদায় করছিলেন। ধারণা করা হচ্ছে, পেট্রোল বোমাটি মসজিদের বাইরে পার্ক করা একটি গাড়িতে বসানো ছিল। ভীত মুসল্লিরা মসজিদ থেকে বের হয়ে দেখতে পান এর দেয়ালে লেখা রয়েছে, ‘ফাক ইসলাম’।

থর্নেল মসজিদের ইমাম ইয়াহিয়া আবদেল ইব্রাহিম সিএনএনকে বলেছেন, বিস্ফোরণের শব্দ শুনে মুসল্লিরা দৌড়ে বেরিয়ে আসেন। এসময় মসজিদে অনেক শিশুরাও নামজ পড়ছিল।’ তিনি ওই হামলাকে ‘অ্যাক্ট অব হেট’ বলে উল্লেখ করেছেন।

মসজিদের বাইরে পার্ক করে রাখা বেশ কয়েকটি গাড়িও এই হামলার শিকার হয়। তবে এতে কেউ হতাহত হয়নি। পুলিশ জানিয়েছে, মসজিদের বাইরে পার্ক করে রাখা গাড়িটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। ধারণা করা হচ্ছে আগুন ধরাতে দাহ্য পদার্থ ব্যবহার করা হয়েছিল। স্থানীয় সাংসদ ক্রিস তালেন্টির ঘটনার নিন্দা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘প্রকৃত অর্থে হামলাটি শুধু মুসলমানদের করা হয়নি। এটা আমাদের সবার ওপর হামলা।’



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই