মেইন ম্যেনু

অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে শঙ্কা বাড়ছে

বাংলাদেশ সরকারের কাছ থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পাওয়ার পরও ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘সিদ্ধান্ত অপরিবর্তিত’ রয়েছে বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদে জানানো হয়েছে। খবরে বলা হয়, সিএ কর্মকর্তারা মেলবোর্নে ফিরে খেলোয়াড়দের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন। তারা আজই অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দিয়েছেন।

ক্রিকইনফোও ইঙ্গিত দিয়েছে, বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ ভেস্তে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তারাও বলছে, বাংলাদেশে বৈঠকের পরও অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে কোনো হেরফের হয়নি।

২৮ সেপ্টেম্বর অজিদের বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে তারা আসেনি। এরপর অস্ট্রেলিয়া থেকে নিরাপত্তা পরিদর্শক দল ঢাকায় আসে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে। গত দুই দিন ধরে তারা দেশের সর্বোচ্চ নিরাপত্তা বাহিনীর সঙ্গে বৈঠক করছেন।

সফরের ব্যাপারে অস্ট্রেলিয়া থেকে এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। তবে নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তার বরাত দিয়ে ক্রিকেট ডটকম ডট এইউ বলছে, তাদের সিদ্ধান্তে কোনো হেরফের হয়নি।

গতকাল বিসিবি সভাপতি ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়েছেন, বাংলাদেশ তাদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে প্রস্তুত। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় যে ধরনের নিরাপত্তা দেয়া হয়েছিল, এবারও অস্ট্রেলিয়াকে সে ধরনের নিরাপত্তা দেয়া হবে।

এদিকে ঢাকার গুলশানে ইতালিয়ান নাগরিক খুন হওয়ার বিষয়টিও নজরে এসেছে অস্ট্রেলিয়ার। যুক্তরাজ্য এবং কানাডার নাগরিকদের ঢাকায় চলাফেরার ব্যাপারে যে সতর্কবার্তা দেয়া হয়েছে, সেটিও ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।






মন্তব্য চালু নেই