মেইন ম্যেনু

অ্যামাজনে এবার সেলফি দিয়ে পেমেন্ট

এবার সেলফি দিয়েই জমবে শপিং। অনলাইন শপিং পোর্টাল অ্যামাজন নিয়ে আসছে সেলিফির মাধ্যমে পেমেন্টের ব্যবস্থা। ক্যাশ, কার্ড বা ওয়ালেট নয়, সেলফি দিয়েই এবার অ্যামাজন থেকে কিনতে পারবেন নিজের মনমতো জিনিস। এ বিষয়ে ইতিমধ্যেই পেটেন্টের জন্য আবেদন করেছেন অ্যামাজন ডট কম। এই পদ্ধতিতে ক্রেতাকে অ্যামাজনে নিজের নাম রেজিস্টার করতে দুটি ছবি দিতে হবে। তার একটা সেলফি, অন্য ছবিতে চোখের পাতা পড়া, হাসি, ও ঘাড় ঘোড়ানোর ব্যবস্থা থাকবে। অ্যামাজন মনে করছে সেলফির মাধ্যমে নিজেকে রেজিস্টার করানো অনেক নিরাপদ। পাসওয়ার্ডের বদলে সেলফি দিলে তা সহজে হ্যাক করা যাবে না বলেও ধারণা বিশেষজ্ঞদের।

সেলফি এবং ফিঙ্গারপ্রিন্টকে পাসওয়ার্ডের বদলে ব্যবহার করতে ইতিমধ্যেই অনুমতি দিয়েছে মাস্টারকার্ড। এবার সেলফি দিয়েই জমবে শপিং। অনলাইন শপিং পোর্টাল অ্যামাজন নিয়ে আসছে সেলিফির মাধ্যমে পেমেন্টের ব্যবস্থা। ক্যাশ, কার্ড বা ওয়ালেট নয়, সেলফি দিয়েই এবার অ্যামাজন থেকে কিনতে পারবেন নিজের মনমতো জিনিস। এ বিষয়ে ইতিমধ্যেই পেটেন্টের জন্য আবেদন করেছেন অ্যামাজন ডট কম। এই পদ্ধতিতে ক্রেতাকে অ্যামাজনে নিজের নাম রেজিস্টার করতে দুটি ছবি দিতে হবে।

তার একটা সেলফি, অন্য ছবিতে চোখের পাতা পড়া, হাসি, ও ঘাড় ঘোড়ানোর ব্যবস্থা থাকবে। অ্যামাজন মনে করছে সেলফির মাধ্যমে নিজেকে রেজিস্টার করানো অনেক নিরাপদ। পাসওয়ার্ডের বদলে সেলফি দিলে তা সহজে হ্যাক করা যাবে না বলেও ধারণা বিশেষজ্ঞদের। সেলফি এবং ফিঙ্গারপ্রিন্টকে পাসওয়ার্ডের বদলে ব্যবহার করতে ইতিমধ্যেই অনুমতি দিয়েছে মাস্টারকার্ড।






মন্তব্য চালু নেই