মেইন ম্যেনু

অ্যাসাঞ্জের দাবি হিলারির ই-মেইল রাশিয়া থেকে হ্যাক হয়নি

যুক্তরাষ্ট্রের নির্বাচন চলাকালে ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনের যে ই-মেইল হ্যাকিং হয়েছে তা রাশিয়া থেকে করা হয়নি বলে জানিয়েছেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। মঙ্গলবার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমনটাই জানিয়েছেন। অ্যাসাঞ্জ বলেন, আগেও বলেছি এবং আবারও বলছি যে গত দুই মাস ধরে রাশিয়ার সরকার এবং রাষ্ট্রপক্ষ থেকে আমাদের কোনো সোর্স নেই।

যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত জন বোল্টন এ বিষয়য়ে অ্যাসাঞ্জের বিশ্বস্ততা প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন। তিনি অ্যাসাঞ্জকে বিশ্বাস করেন না বলেও ফক্স নিউজকে জানিয়েছেন। আমেরিকার নবনিযুক্ত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে ওবামা প্রশাসনকে হেয় করার চেষ্টার কারণেও অ্যাসাঞ্জকে অভিযুক্ত করা হয়।

অ্যাসাঞ্জ বলেন, তারা ট্রাম্প প্রশাসনের হোয়াইট হাউজে জয়ের বিষয়টাকে স্বাভাবিকভাবে মেনে নিচ্ছেন না। তারা ট্রাম্পকে অবৈধ প্রেসিডেন্ট বলার চেষ্টা করছেন।

এদিকে, এই ইমেইল হ্যাকের ঘটনায় রাশিয়ার তীব্র নিন্দা জানিয়েছেন ওবামা প্রশাসন।

মার্কিন নির্বাচনের আগে প্রচারণার সময় ডেমোক্রেটিক প্রার্থী হিলারির ই-মেইল হ্যাকিংয়ের জন্য রাশিয়াকেই দায়ী করছে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ।

মার্কিন কর্মকর্তারা বলছেন, রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জেতাতেই রাশিয়া এমনটা করেছে।

অ্যাসাঞ্জ ফক্স নিউজকে বলেন, উইকিলিকস কি নির্বাচনের ফলাফলকে প্রভাবিত করেছে। কে জানে এমনটাও মনে করতে পারে। এমনটাই যদি হয়ে থাকে, তাহেল হিলারি, তার প্রচারণা ব্যবস্থাপক জন পোডেস্টা এবং ডিএনসির প্রধান ডেবি ওয়াসেরম্যান শুলজ নির্বাচন কীভাবে প্রভাবিত হয়েছে তার ব্যাখ্যা দাবি করতে পারেন।






মন্তব্য চালু নেই