মেইন ম্যেনু

আইএসবিরোধী অভিযান চলবে : ফ্রান্স প্রেসিডেন্ট

বাস্তিল দিবসের ফ্রান্সে নিচ শহরে উৎসবে ট্রাক চালিয়ে ও এলোপাথাড়ি গুলি করে নির্বিচার হত্যার তীব্র নিন্দা জানিয়ে দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ বলেছেন, এটি নিঃসন্দেহে সন্ত্রাসী তৎপরতার অংশ।

বৃহস্পতিবার (১৪ জুলাই) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে উৎসব অনুষ্ঠানে ট্রাক চালিয়ে ভয়াবহ ওই সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী ৮০ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে উদ্ধারকর্মীরা। আহতের সংখ্যা শতাধিক।

নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গুলিতে হামলাকারী মারা গেছে। হামলাকারী তিউনিসিয়ান বংশদ্ভূত ফরাসি নাগরিক বলে জানিয়েছে পুলিশ। তবে তার পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি।

শেষরাতে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে দেশটিতে ৮ মাস আগে জারি করা জরুরি অবস্থার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর ঘোষণা দেন। একই সঙ্গে পরিস্থিতি সামাল দিতে রিজার্ভ সেনা সদস্যদের তলব করেন প্রেসিডেন্ট ওঁলাদ।

গত বছরের ১৩ নভেম্বর প্যারিসের থিয়েটার হল, ফুটবল স্টেডিয়ামসহ পৃথক তিনটি স্পটে একযোগে হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় ১৪৭ জনের মৃত্যু হয়।

প্রেসিডেন্ট ওঁলাদ বলেন, নতুন এ হত্যাযজ্ঞে দেশের মানুষ গভীরভাবে মর্মাহত। নারী ও শিশুসহ এ হত্যাকে নৃশংস মন্তব্য করে তিনি বলেন, এটা নিশ্চয়ই সন্ত্রাসীদের কাজ।

হামলা সত্ত্বেও মধ্যপ্রাচ্যের সিরিয়া ও ইরাকে ইসলামিক স্টেট (আইএস) বিরোধী সামরিক অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন ফ্রান্স প্রেসিডেন্ট।






মন্তব্য চালু নেই