মেইন ম্যেনু

আইএস’র ভয়ংকর ও অদ্ভুত ‘কনডম’ বোমা! (ভিডিও)

আইএস/আইএসাইএল সন্ত্রাসীদের উৎপত্তি হয়েছিল সিরিয়া থেকে বাসার আল-আসাদকে উৎখাত করার জন্য। সেখানে প্রায় ৩ বছর সিরিয়ান বাহিনীর সাথে যুদ্ধ করে এই সন্ত্রাসী গোষ্টিটি যা এখনও চলছে।

এবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমি পুতিনকে ‘শিক্ষা’ দিতে নতুন এ অস্ত্র তৈরি করেছে আইসিস। সিরিয়ার আকাশে ‘বেলুন’ এর মত উড়ছে রাশি রাশি বাতাসে ফোলানো কনডম। দেখতে আদতে ফানুস টাইপের তিছু মনে হলেও ওগুলো আসলে একধরনের বোমা! রাশিয়ার যুদ্ধবিমান ধ্বংস করতে উড়ে চলছে রাশি রাশি ভয়ঙ্কর ‘কনডম’ বোমা!

জন্মনিয়ন্ত্রণে ব্যবহৃত এ কনডম থেকে মারণাস্ত্র তৈরি একরকম চমক সৃষ্টি করেছে আইসিস। সিরিয়ার ইদলিব শহরে রাশিয়ার বিমান হানা রুখতেই এই কনডম বোমার শরণাপন্ন হয়েছে তারা।

শনিবার রাশিয়ার শীর্ষ সেনা কর্মকর্তারা জানিয়েছেন, মাত্র একদিনের বিমান হানায় আইসিস কবলিত ৪৯টি বাড়ি এবং অসংখ্য যানবাহন ধ্বংস করা হয়েছে।

রাশিয়ার মেজর জেনারেল কোনাশেঙ্কভ এই সম্পর্কে জানিয়েছেন, ‘আইসিস প্রশিক্ষণ শিবিরের উপর একজোড়া সু-২৫ ফাইটার জেট পর পর দু’বার আঘাত হানে। এর ফলে শিবিরটি সম্পূর্ণ ধ্বংস হয় এবং প্রশিক্ষণ সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা নষ্ট হয়।’

রাশিয়ার দাবি, বিশাল ক্ষতির জেরে কিছুটা পিছু হঠেছে আইসিস। রাশিয়ার বিরুদ্ধে আক্রমণ জোরদার করতে আল কায়দা জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যৌথ আঘাত হানার ফন্দি আঁটছে আইসিস।

পাশাপাশি, রাশিয়ার যুদ্ধ বিমান মাটিতে নামাতে এবার অভিনব কৌশল প্রয়োগ করেছে আইসিস। সম্প্রতি কনডম বোমা তৈরির ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাড়া ফেলে দিয়েছে জঙ্গি সংগঠন। প্রচারিত ভিডিওতে বোমা তৈরির বেশ কিছু মুহূর্ত তুলে ধরা হয়েছে। এর পর দেখা গিয়েছে, সোচ্চার মৌলবাদী স্লোগানের মাঝে আকাশে কনডম বোমার ঝাঁক উড়ে চলেছে। বেশ কিছু দূরত্ব অতিক্রম করার পর শূন্যে প্রচণ্ড বিস্ফোরণ ঘটতেও দেখা গেছে।

রাশিয়ার উদ্দেশে আইসিস-এর হুঁশিয়ারি দিয়ে বলেছে, অবিলম্বে বিমান আক্রমণ বন্ধ না করলে রাশিয়াকে এর চরম মূল্য দিতে হবে।

ভিডিও:



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই