মেইন ম্যেনু

আইএসের নামে ঘটনা ঘটাচ্ছে জামায়াত-শিবির

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আবারো বলেছেন বাংলাদেশে আইএস (ইসলামিক স্টেট) নেই। আইএসের নামে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটাচ্ছে। মূলত বিদেশিদের কাছে বাংলাদেশকে হেয় করার জন্য তারা এসব কার্যক্রম চালাচ্ছে।

শুক্রবার নিউ ইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটে মেশিন রিডেবল ভিসার (এমআরভি) সেবাকর্ম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহকিতায় বিভিন্ন দেশের বাংলাদেশ মিশনগুলোতে এমআরপি ও এমআরভি চালু হয়েছে। নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে মেশিন রিডেবল ভিসার (এমআরভি) কার্যক্রম উদ্বোধন করতে পেরে আমি সন্তুষ্ট।’ এ সময় তিনি একজন বিদেশি আবেদনকারীর হাতে একটি মেশিন রিডেবল ভিসা হস্তান্তর করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘দেশের আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। কিন্তু যুদ্ধাপরাধীদের বিচারকে কেন্দ্র করে জামাত-শিবির আইনশৃংখলা পরিস্থিতি অবনতি ঘটানোর লক্ষ্যে আইএসের নামে কিছু সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে, এসব ঘটনাও সরকার নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।’

ভবিষ্যতের এসব কর্মকাণ্ড নিয়ন্ত্রণের বিষয়েও সরকার সচেতন রয়েছে বলে জানান তিনি। এর আগে বাংলাদেশ ভ্রমণেচ্ছু বিদেশিদের জন্য মেশিন রিডেবল ভিসা সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে নিযুক্ত রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউ ইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল শামীম আহসান এনডিসি, ডেপুটি কনসাল জেনারেল শাহেদ আহমদ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রেজওয়ান, পিএসসি, কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা-কর্মচারী, কমিউনিটি নেতৃবৃন্দ এবং স্থানীয় আওমী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১১ সালের ১২ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউ ইয়র্কে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত প্রায় ৩০ হাজার মেশিন রিডেবল পাসপোর্ট প্রদান করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের আগে কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মন্ত্রী মিলিত হন। এ সময় কনস্যুলেট কার্যালয়ে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি কনস্যুলেট এর বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং কনস্যুলার সেবাপ্রার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।






মন্তব্য চালু নেই