মেইন ম্যেনু

‘আইএসের নামে ভিডিও প্রকাশ ষড়যন্ত্রের অংশ’

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁর জঙ্গি হানার সময় ভেতরের ভিডিও প্রকাশ ষড়যন্ত্রের অংশ বলে মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আইএসের দাবি করে ঐ ভিডিওটি প্রকাশ করার পর থেকেই এ নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়। এ নিয়ে নানা প্রশ্ন তোলা হচ্ছিল।

রবিবার তারই জবাব দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ভিডিওটি আইএসের বলে দাবি করে যা বলা হচ্ছে তা অপপ্রচারের উদ্দেশ্যেই করা হয়েছে। এটি বাংলাদেশের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। এটি অন্যদেশ থেকেও প্রচার করা হতে পারে।

রাজধানীর উত্তরায় পাসপোর্ট অফিসের উদ্বোধন শেষ সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশে আইএসের অস্তিত্ব ফের নাকচ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। এর শেকড়ও নেই।’

সম্প্রতি আইএসের নামে একটি ভিডিও প্রকাশ হয়েছে। ওই ভিডিওচিত্রে গুলশানের হলি আর্টিজান বেকারিতে কমান্ডো অভিযানের পর ভেতরের কিছু ছবিও ব্যবহার করা হয়েছে। কীভাবে ওই ছবি প্রকাশ হল এনিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। কারণ ওই সময় আইনশৃঙ্খলা বা নিরাপত্তা বাহিনী ছাড়া সেখানে কেউ যেতে পারেনি। প্রশ্ন উঠেছে, আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সূত্র থেকে এই ভিডিওটি জঙ্গিদের কাছে গিয়েছে কি না।






মন্তব্য চালু নেই