মেইন ম্যেনু

আইওএসের নতুন ভার্সন ৯.৩ আপডেট করবেন যেভাবে

আইফোন, আইপ্যাডের জন্য অ্যাপলের অপারেটিং সিস্টেম আইওএস এর নতুন ভার্সন অবমুক্ত হয়েছে। এই ভার্সনটি হলো আইওএস ৯.৩। অ্যাইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীরা এটি বিনামূল্যে হালনাগাদ করে নিতে পারবেন।

গতকাল ২১ মার্চ অ্যাপল তাদের ইভেন্টে নতুন আইফোন এসই এবং ৯.৭ ইঞ্চির আইপ্যাড অবমুক্ত করে। এ সময় অ্যাপল আইওএসের নতুন ভার্সন ৯.৩ মুক্ত করার ঘোষণা দেয়।

আইওএসের নতুন এই ভার্সনকে বলা হচ্ছে ‘নাইট শিফট মোড’। আইওএস ডিভাইস ব্যবহারকারীদের যাতে ঘুমের ব্যাঘাত না ঘটে তার জন্য এই ভার্সনটি বিশেষভাবে তৈরি করা হয়েচে। বিশেষ করে রাতে ডিভাইসটি থেকে নীল আলো কম নির্গত হবে।

অ্যাপল জানিয়েছে, নতুন ভার্সন ব্যবহারের জন্য প্রস্তুত হলে আইফোন এবং আইপ্যাড ব্যবহারকারীদের নোটিফিকেশন দেয়া হবে। কেউ নোটিফিকেশন না পেলে ডিভাইসের সেটিংস এ গিয়ে ম্যানুয়ালি আপডেট এসেছে কি না তা পরখ করে দেখা যাবে।

নতুন ভার্সন আপডেট হলেও ব্যবহারকারীর পুরনো ভার্সনের ফটো, কনট্যাক্টস, সেটিং পরিবর্তন হবে না। ব্যবহারকারী তার তথ্য আইটিউন কিংবা আইক্লাউডের মাধ্যমে সংরক্ষণ করে রাখবে।

যেভাবে নতুন ভার্সন হালনাগাদ করবেন:
প্রথমে ডিভাইসে ওয়াইফাই নেটওয়ার্ক চালু করুন। এরপর আপডেট এসেছে কি না তা খুঁজে দেখুন।
আপডেট না এলো মেনুয়ালি আপডেট করতে পারবেন। এজন্য আপনাকে Settings> General> Software Update এই ধাপ অবলম্বন করতে হবে। এরপর আপডেট ভার্সনটি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন।






মন্তব্য চালু নেই