মেইন ম্যেনু

আইকন ক্রিকেটাররা কে কোন দলে?

বিপিএলের সময় যত ঘনিয়ে আসছে, ততই কাজ গুছিয়ে আনছে দলগুলোর মালিক এবং বিপিএল কর্তারা। ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে ছয় ক্রিকেটারকে নিলামে তোলা হবে না। প্রত্যেককে আলাদা-আলাদা দলের হয়ে খেলতে হবে। তারা পারিশ্রমিক পাবেন সর্বোচ্চ ৩৫ লাখ টাকা। ছয় আইকন ক্রিকেটারের মধ্যে রয়েছেন, মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, নাসির হোসেন এবং মাহমুদুল্লাহ রিয়াদ।

নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে, রংপুরের প্রতিনিধিত্ব করার সম্ভাবনা প্রবল নাসিরের। একই দলে খেলতে পারেন সাব্বির হোসেনও। এই দুজনকে নাকি ‘নিশ্চিত’ করেছেন দলটির কোচ হতে যাওয়া এক বিসিবি কর্তা। বিসিবি কর্মকর্তাদের বিপিএলে কাজ করার অনুমতি এখনো না আসলেও বেশ কয়েকজন আড়ালে-আবডালে মাঠে নেমে পড়েছেন। রংপুরের ওই সম্ভাব্য কোচ কয়েকদিন আগে স্যামুয়েলের ফোন নম্বর যোগাড় করে তার সঙ্গে যোগাযোগ করেছেন।

ছয় দল নিয়ে জমকালো এই আসর মাঠে গড়াবে ২১ নভেম্বর। উদ্বোধনী অনুষ্ঠান হবে ১৯ নভেম্বর।

টুর্নামেন্টে ক্রিকেটারদের নিলাম হবে প্লেয়ার্স বাই চয়েজ পদ্ধতিতে। শুধু লটারির আওতায় আসবে না দেশীয় ছয় আইকন ক্রিকেটার। দল অনুযায়ী আইকন ক্রিকেটার ঠিক করে দেয়ার কথা বিসিবির। তবে এক্ষেত্রে খেলোয়াড়দেরও মতামত নেয়া হবে।

বাকী পাঁচ আইকনের মধ্যে সাকিবের খেলার কথা শোনা যাচ্ছে ঢাকা ডিনামাইটসের হয়ে। একই দল নাকি মুশফিককেও পেতে চাইছে। শেষ পর্যন্ত মুশফিকুর রহিম ঢাকার হয়ে খেললে সিলেটের হয়েও দেখা যেতে পারে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সি গায়ে দেখা যেতে পারে মাশরাফি বিন মর্তুজাকে। ঘরের ছেলে তামিমকে নেয়ার চেষ্টা করছে চট্টগ্রাম। মাহমুদউল্লাহ যেতে পারেন বরিশাল দলে।






মন্তব্য চালু নেই