মেইন ম্যেনু

আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির বৈঠক কাল

আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আগামীকাল শনিবার আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, শনিবার পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে ইসি। তবে এই বৈঠকের তারিখ পরিবর্তন হতে পারে। এবারের পৌরসভা নির্বাচন র্যা ব, পুলিশ ও বিজিবি দিয়েই পরিচালনা করা হবে।

এ বিষয়ে ইসি সচিব মো. সিরাজুল ইসলাম বলেন, আগামী ১৯ ডিসেম্বর পৌরসভা নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল অব স্টাফ, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্টগার্ডসহ সব বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

ইসি সূত্রে জানা যায়, পৌর নির্বাচন সুষ্ঠুভাবে করার জন্য এ বৈঠকে প্রাক নির্বাচনী আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, নির্বাচনপূর্ব শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি, সন্ত্রাসী, মাস্তান ও চাঁদাবাজদের গ্রেফতার এবং তাদের দৌরাত্ম রোধে ব্যবস্থা গ্রহণ, নির্বাচন সংক্রান্ত সরঞ্জামাদি পরিবহন ও সংরক্ষণের নিরাপত্তা বিধান, নির্বাচনী আইন এবং আচরণ বিধিসহ বিভিন্ন নির্দেশনা সুষ্ঠুভাবে প্রতিপালনের পরিবেশ তৈরি এবং ভোটকেন্দ্রের নিরাপত্তা-বিষয়ক কর্ম-পরিকল্পনা গ্রহণ বিষয়ে আলোচনা হবে।

এ ছাড়া ২৩৪ পৌরসভায় আলাদা আলাদা করে আইন-শৃঙ্খলার পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারাও বৈঠক করবেন।






মন্তব্য চালু নেই