মেইন ম্যেনু

আইপিএলের চিয়ার লিডারদের পারিশ্রমিক কত?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই চিয়ার লিডারদের আধিপত্য। দল হারুক কিংবা জিতুক সমর্থকের সমর্থন থাকে সব সময়ই।

সমর্থকদের জাগিয়ে তোলার দায়িত্বটা চিয়ার লিডারদের! খেলার সময় যারা চিয়ার করেন, তারা হলেন চিয়ার লিডার।

উপমহাদেশে আইপিএলে প্রথম দেখা গিয়েছিল চিয়ার লিডারদের। আইপিএলের শুরু থেকেই চিয়ার লিডারদের উপস্থিতি চোখে পড়ার মতো। মাঠের বাউন্ডারি রোপের বাইরে নির্দিষ্ট কয়েকটি মঞ্চে চিয়ার লিডাররা পারফর্ম করে থাকেন। চার, ছক্কা ও উইকেটের সঙ্গে সঙ্গে চলে চিয়ার লিয়ারের নৃত্য।

অনেক সময় নৃত্যের মধ্যেই সীমাবদ্ধ থাকেন না চিয়ার লিডাররা। অসাধারণ ডিস্লেপেও করে থাকেন তারা। মাঠে কিংবা টিভির পর্দায় চিয়ার লিডারের উপস্থিতি নিশ্চিতভাবেই চোখ জুড়িয়ে দেয়!

অনেকেরই জানতে ইচ্ছে করে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল লিগটিতে চিয়ার লিডারদের পারিশ্রমিক কত? ভারতীয় গণমাধ্যমগুলো প্রতিবেদন অনুযায়ী, ম্যাচপ্রতি ১৫ থেকে ২০ হাজার রুপি পর্যন্ত পারিশ্রমিক পেয়ে থাকেন চিয়ার লিডাররা।

পারিশ্রমিকের পাশাপাশি বোনাসও রয়েছে। দল ম্যাচ জিতলে কমপক্ষে ৩ হাজার রুপি পারিশ্রমিকের সঙ্গে যুক্ত হয়। এ ছাড়া এক্সট্রা অ্যাপিয়ারেন্সের জন্যে ৭-১২ হাজার ‍রুপি আলাদা করে পান চিয়ার লিয়াররা। ফটোশুটে পান ৫ হাজার রুপি।

শাহরাখ খানের দল কলকাতা নাইট রাইডার্স চিয়ার লিডারদের সর্বোচ্চ ১৫ হাজার রুপি পারিশ্রমিক প্রদান করে। ৩ হাজার রুপি বোনাস ও এক্সট্রা অ্যাপিয়ারেন্সের জন্যে ১২ হাজার রুপি আয় করেন কেকেআরের চেয়ার লিডাররা। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১০ হাজার রুপি পারিশ্রমিক প্রদান করে। ৩ হাজার রুপি বোনাসের সঙ্গে যদি কোনো চিয়ার লিডার পার্টি কিংবা ইভেন্টে যোগ দেন, তাহলে বাড়তি ১০ হাজার ‍রুপি পকেটে পোরেন।

তবে ভারতীয় চিয়ার লিডারদের পারিশ্রমিক বিদেশিদের থেকে অর্ধেক। ম্যাচপ্রতি মাত্র ৫-৬ হাজার রুপি পারিশ্রমিক পেয়ে থাকেন তারা।






মন্তব্য চালু নেই