মেইন ম্যেনু

আইপিএলে মুস্তাফিজের মূল্য কত জানেন?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রায় ৭০০ খেলোয়াড়ের ভিত্তি মূল্য নির্ধারণ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এই তালিকায় রয়েছেন বাংলাদেশের দলের নতুন সেনসেশন মুস্তাফিজুর রহমান। আর সেখানে তার ভিত্তি মূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৫৮ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া ভারতের ‘মুস্তাফিজ’ খ্যাত বারিন্দার স্রানেরও মূল্যও ধরা হয়েছে মুস্তাফিজের সমান।

প্রাথমিক তালিকার ৭০০ জন থেকে আগামি ২৫ জানুয়ারি ৩০০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করবে বিসিসিআই। আর আগামি ৬ ফেব্রুয়ারি এই তালিকার খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে। তবে ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী বেশকিছু ফ্র্যাঞ্চাইজির টার্গেটে রয়েছেন মুস্তাফিজ। যে কারণে নিলামে তার মূল্য বেড়ে যেতে পারে আরও অনেক বেশি।

এবারের নিলামে সর্বোচ্চ মূল্য থাকছে ২ কোটি রুপি। সর্বোচ্চ মুল্যের এই তালিকায় রয়েছেন যুবরাজ সিং, কেভিন পিটারসন, শেন ওয়াটসন, ইশান্ত শর্মা, মিশেল মার্শ, আশিস নেহরা, দীনেশ কার্তিক, স্টুয়ার্ট বিনি, সাঞ্জু স্যামসন ও ধাওয়াল কুলকার্নি।

আইপিএলের সেরা কিছু খেলোয়াড়ের ভিত্তি মূল্য তালিকা:

দুই কোটি রুপি: যুবরাজ সিং, কেভিন পিটারসন, শেন ওয়াটসন, ইশান্ত শর্মা, মিশেল মার্শ, আশিস নেহরা, দীনেশ কার্তিক, স্টুয়ার্ট বিনি, সাঞ্জু স্যামসন ও ধাওয়াল কুলকার্নি।
দেড় কোটি রুপি: ডেল স্টেইন, মোহিত শর্মা, জস বাটলার।

এক কোটি রুপি: ইরফান পাঠান, টিম সাউদি।
পঞ্চাশ লাখ রুপি: মুস্তাফিজুর রহমান, মার্টিন গাপটিল, জেসন হোল্ডার এবং বারিন্দার স্রান।






মন্তব্য চালু নেই