মেইন ম্যেনু

আইফা অ্যাওয়ার্ডে কুইন, পিকে এবং হায়দারের জয়জয়কার

নাচে গানে আর পুরস্কার প্রাপ্তির মধ্য দিয়ে শেষ হলো ১৬ তম ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, যা সংক্ষেপে আইফা অ্যাওয়ার্ড নামে পরিচিত। ৫ জুন থেকে ৭জুন পর্যন্ত মালয়েশিয়ার কুয়ালালামপুরে বসেছিলো বলিউডের তারকাদের নিয়ে গ্ল্যামারাস এই অনুষ্ঠানটি।

সবার ধারণাই ছিলো এবারের আইফা জয় করবে ‘হায়দার’ কিংবা ‘কুইন’; হলোও তাই। মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ১৬তম আইফা অ্যাওয়ার্ডে এবছর আবেদনময়ী কঙ্গনা রানাউতের ‘কুইন’ এবং রোমান্টিক বয় খ্যাত অভিনেতা শহীদ কাপুরের ‘হায়দার’ সেরা পুরস্কারগুলো আদায় করে নেয়। হায়দার ছবির জন্য সেরা অভনেতার পুরস্কার জিতেন শহীদ কাপুর, এবং ‘কুইন’-এর জন্য সেরা অভিনেত্রীর সম্মান অর্জন করেন কঙ্গনা রানাউত। এছাড়া ‘পিকে’ ছবির জন্য সেরা ডিরেক্টর নির্বাচিত হন রাজকুমার হিরানি, এবং ‘কুইন’-এর জন্য সেরা ছবির পুরস্কার অর্জন করেন নির্মাতা বিকাশ ভাল।

১৬তম আইফা অ্যাওয়ার্ডে ‘হিরুপন্তি’ সিনেমার জন্য টাইগার শ্রফ এবং কৃতি সাননকে দেয়া হয় সেরা উঠতি অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার। ২০১৪-১৫ বছরে পিকু, হ্যাপি নিউ ইয়ার এবং ফাইন্ডিং ফ্যানির জন্য সেরা নারীর পুরস্কারে সম্মানিত করা হয় বলিউড ডিবা দীপিকা পাডুকোনকে।

ম্যায় তেরা হিরো’তে কমিক রোলে সেরা পারফর্মেন্সের জন্য বরুন দেওয়ান, হায়দার সিনেমায় নেগিটিভ রোলের জন্য কৈ কৈ মেনন এবং একই সিনেমায় সাপোর্টিং রোলের জন্য টাবুকে আইফার বিশেষ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অন্যদিকে এক ভিলেন সিনেমায় বেস্ট সাপোর্টিং রোলের জন্য সেরার পুরস্কার জিতেন রিতেশ দেশমুখ। এছাড়াও মারাঠি ছবি ‘রাই বাহারি’ জিতে নেয় সেরা আঞ্চলিক ছবির পুরস্কার।

এ বছরের সেরা পুরুষ সংগীতশিল্পী ‘এক ভিলেন’ ছবির বিখ্যাত গান ‘গলিয়া’র জন্য নির্বাচিত হয়েছেন অঙ্কিত তেওয়ারি, এবং সানি লিওনের ছবি ‘রাগিনি এমএমএস-২’এর বেবি ডল গানটির জন্য সেরা নারী কণ্ঠি নির্বাচিত হয়েছেন কণিকা কাপুর। ২-স্টেইট সিনেমার জন্য সেরা সংগীত পরিচালক নির্বাচিত হয়েছেন শঙ্কর-এহসান।

১৬ তম আইফা অ্যাওযার্ডে তারকারা…

rXlS3sH






মন্তব্য চালু নেই