মেইন ম্যেনু

আইফোনের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

অ্যান্ড্রয়েডের জন্য দিন কয়েক আগেই হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে বোল্ড বা ইটালিকে মনের কথা লেখার বন্দোবস্ত। কিন্তু, আইফোন গ্রাহকেরা? তারা কি বঞ্চিতই থাকবেন নতুন ফিচারের সুবিথা থেকে? এতে তো আখেরে হোয়াটসঅ্যাপেরই ক্ষতি!

সেসব সাত-পাঁচ ভেবেই বোধহয় এবার আইফোন গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ। তবে টেক্সট করার মতো মামুলি ফিচার নয়- এটা একেবারে গ্রাহকদের সুবিধার আরও উন্নত এক ধাপ!

এতদিন পর্যন্ত ছবি বা ভিডিও মানে, ইনকামিং মিডিয়া সেভ করে রাখতে হলে আইফোনের জন্য বরাদ্দ ছিল অল বা নাথিং অপশন। সেই অসুবিধা এবার দূর হলো। এখন থেকে ইচ্ছে মতো গ্রুপ বা বন্ধুর ছবি, ভিডিও সেভ করে রাখা যাবে। দরকার মতো, ব্লকও করে দেয়া যাবে।

এর জন্য আইফোন গ্রাহকদের প্রথমে গিয়ে ক্লিক করতে হবে কোনো গ্রুপ বা বন্ধুর কনট্যাক্ট। তার পরে বেছে নিতে হবে Default (Off), Always আর Never অপশনের যেকোনো একটা। এর আগে বেছে নেয়া যেত all contacts/groups বা none! এবার সেই অসুবিধা আর রইল না।

পাশাপাশি, আরও দুটো সুবিধা পেতে চলেছেন আইফোন গ্রাহকেরা। এবার থেকে হোয়াটসঅ্যাপের মিসড কল তাঁরা সরাসরি দেখতে পাবেন হোয়াটসঅ্যাপেই- রিসেন্ট ট্যাব-এ নয়! এছাড়া পিডিএফ শেয়ার করার রাস্তাও খুলে দেয়া হয়েছে আইফোন গ্রাহকদের জন্য।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই