মেইন ম্যেনু

আইফোন থেকেও তথ্য চুরি করা সম্ভব!

আইওএস-এর নয়া আপডেটে চিন্তার ভাঁজ আইফোন ইউজারদের কপালে! যে কেউ চাইলেই নাকি আইফোন থেকে ছবি কিংবা কনট্যাক্ট হাতিয়ে নিতে পারবে।যদিও বিষয়টি খুব একটা সহজ নয়। তবে নয়া আপডেটে সিরিকে ব্যবহার করে আইফোনের অ্যাকসেস নেয়া সম্ভব।

ই-প্রযুক্তির মাধ্যমে সিরি-কে টুইটার সার্চ করতে বলা হলে, তা করতে গিয়ে ই-মেল অ্যাড্রেস, ফোন নম্বরের মাধ্যমে কনট্যাক্টের তথ্য বের করা আনা যেতে পারে। আর ৩ডি টাচ ফিচার ব্যবহার করে এই তথ্য ব্যবহারে একটি মেনু আনা যাবে বলেও জানা যাচ্ছে। ওই মেনুর ‘অ্যাড টু এক্সিসটিং কনটাক্ট’ অপশনে ক্লিক করে ওই ইউজারের কনট্যাক্ট অ্যাপে সহজেই নাকি ঢোকা যাবে। আর সেখান থেকে কোনও কনট্যাক্টের ছবি বদলানোর অপশনে গেলে, নতুন ছবি যোগ করতে ফটো লাইব্রেরিতে যাওয়ার সুযোগ আসবে। যার ফলে ফাঁস হয়ে যাবে তার ফোনে জমা রাখা ছবিগুলোও।

এই আপডেট ৩ডি টাচের উপর নির্ভর করায়, এটি শুধু আইফোন ৬এস আর ৬এস প্লাসের ক্ষেত্রেই কার্যকরী। আর এটি শুধু যেসব আইফোনে আইওএস-এর সর্বশেষ সংস্করণ আইওএস ৯.৩.১-এঅ পাওয়া যায়। সাময়িকভাবে সেটিংস থেকে টুইটারে গিয়ে, এই অ্যাপে সিরি-এর অ্যাকসেস বন্ধ করে রেখে এবং প্রাইভেট সেটিংস থেকে ফটোস-এ গিয়ে এই অ্যাসিস্ট্যান্টের জন্য ফটোস-এ অ্যাকসেস বন্ধ করে রেখে, এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে।






মন্তব্য চালু নেই