মেইন ম্যেনু

আইসিসির সন্দেহে বাংলাদেশি স্পিনার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথমবারের মত খেলছেন অফস্পিনার সঞ্জিত সাহা। কিন্তু নিজের প্রথম ম্যাচ খেলেই বিপাকে সঞ্জিত। ডানহাতি এ স্পিনারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৮ ওভার বোলিং করেন সঞ্জিত। ৩০ রান খরচ করলেও উইকেট শূণ্য ছিলেন তিনি। উইকেট পাওয়ার সুযোগ ছিল সঞ্জিতের। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ান লিয়াম স্মিথ সঞ্জিতের বলে ৫৬ রানে ক্যাচ তুলে দিয়েছিলেন। কিন্তু সাঈদ সরকার ক্যাচটি ছেড়ে দেওয়ার উইকেটের স্বাদ পাননি সঞ্জিত।

সঞ্জিতের বোলিং অ্যাকশন নিয়ে একটি প্রতিবেদন বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্টকে জমা দিয়েছেন ম্যাচ অফিসিয়ালরা। আইসিসির নিয়ম মতে বোলিং অ্যাকশন নিয়ে ম্যাচ অফিসিয়ালরা কোনো সন্দেহ প্রকাশ করলে বোলাররকে ১৪ দিনের মধ্যে পরীক্ষাগারে পাঠানো হয়। কিন্তু যুব বিশ্বকাপ পর্যন্ত সঞ্জিতকে বোলিং চালিয়ে যেতে বলা হয়েছে। তবে আইসিসির এক বিশেষজ্ঞ প্যানেল সঞ্জিতের বোলিং ফুটেজ যাচাই বাছাই করে দেখবে সেগুলো বৈধ না অবৈধ।

আগামী রোববার কক্সবাজারে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৪৩ রানে জয় পায় স্বাগতিক দল।






মন্তব্য চালু নেই